বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


পলি ব্যাগে সমাবর্তনের কস্টিউম বিতরণের বিষয়টি কাম্য নয় : ভিসি


প্রকাশিত:
১৮ নভেম্বর ২০২২ ০২:০৭

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১০:২২

ছবি সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেছেন, সমাবর্তনের কস্টিউম বিতরণে পলিথিন ব্যবহারের বিষয়টি কোনোভাবেই কাম্য নয়। আমাদের নজরে আসার পর অগ্রাধিকার ভিত্তিতে তা বন্ধ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তনের ঢাকা কলেজ ভেন্যু পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছি কস্টিউম বিতরণের জন্য নির্ধারিত দুই বুথে এমন অপ্রত্যাশিত ঘটনা ঘটেছে। বাকি বুথগুলোতে টিস্যু ব্যাগ ব্যবহার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

১৯ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫৩তম সমাবর্তন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের মাঝে টুপি-গাউন বিতরণ হয়েছে। এসব কস্টিউম পলি ব্যাগে বিতরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তথ্যগত কিছু ক্রুটি রয়েছে উল্লেখ করে ভিসি আরও বলেন, কনভোকেশন গাউন সবসময় স্বতন্ত্রভাবেই দেওয়া হয়। সেক্ষেত্রে টিস্যু ব্যাগ ব্যবহার করা হয়। তবে এ বছর দু-একটি পয়েন্টে পলিব্যাগ ব্যবহার করা হয়েছে। বিষয়টি কোনভাবেই কাম্য নয়। আজ সকালে এসেই আমি সব নমুনা সংগ্রহ করেছি। অগ্রাধিকার ভিত্তিতে বিষয়টি বিবেচনায় নিয়ে পলিব্যাগ ব্যবহার বন্ধ করা হয়েছে।

ঢাবি উপাচার্য আরও বলেন, সবগুলো বুথে পলি ব্যাগ ব্যবহার করা হয়েছে- এমন কিছু বিভ্রান্তিকর তথ্য ছড়ানো হয়েছে। সবগুলো বুথে নয় বরং এক বা দুটি বুথে এমনটা হতে পারে। তবে বিষয়টি আমলে নিয়ে সাথে সাথেই আমরা ব্যবস্থা নিয়েছি। আশা করি এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে না।

উপাচার্যের সঙ্গে এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউছুফ, উপাধ্যক্ষ অধ্যাপক এ. টি. এম. মইনুল হোসেন, ঢাকা কলেজ ভেন্যুর আহ্বায়ক ড. মো. মোহসেন উদ্দিন ফিরোজ, শিক্ষক পরিষদ সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার, বিসিএস শিক্ষা সমিতির ঢাকা কলেজ ইউনিটের সম্পাদক ড. মো. দিললুর রহমান, সহকারী অধ্যাপক ওবায়দুল করিম, মো. আলতাফ হোসেন, নাসির উদ্দীনসহ অন্যান্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত বিষয়:

ভিসি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top