বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank


বেগুনের দাম ৮০ টাকা!


প্রকাশিত:
৩ এপ্রিল ২০২২ ০১:১৯

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:৪০

ছবি : সংগৃহীত

বিভিন্ন সবজির মধ্যে রমজানে সবচেয়ে বেশি কদর থাকে বেগুনের। কিন্তু এবার বেগুনে যেন আগুন লেগেছে। এক লাফে ৫০ টাকা থেকে ৮০ টাকায় উঠেছে এ সবজিটির দাম।

শনিবার (২ এপ্রিল) রাজধানীর রুপনগর ও মিরপুর-৬ নম্বর কাঁচাবাজার থেকে এ তথ্য জানা গেছে।

মিরপুর-৬ নম্বর কাঁচাবাজারে দেখা গেছে, গোল, লম্বাসহ বাজারে সব জাতের বেগুন প্রতি কেজি ৮০ টাকায় বিক্রি হচ্ছে। অনেকটা ক্ষোভ প্রকাশ করে ক্রেতারা বলছেন, রমজান আসলে ব্যবসায়ীদের জন্য ভালো। তারা ইচ্ছে মতো জিনিসপত্রের দাম বাড়াতে পারে। রমজানের প্রধান সবজি বেগুনের দামই ৮০ টাকা। বাড়তি দামের কারণে আমরা সাধারণ ক্রেতারা ব্যবসায়ীদের কাছে অসহায় হয়ে পড়ছি।

৬ নম্বর কাঁচাবাজারের এক ব্যবসায়ী বলেন, রমজানে কেন্দ্র করেই রাজধানীর বাজারগুলোতে বেগুনের দাম বেড়ে গেছে। আজকে সব জাতের বেগুনের দাম ৮০ টাকা কেজি। এবার বেগুনের দাম ১০০ টাকা পর্যন্ত হয়েছিল। সে তুলনায় আজ দাম কম।

রুপনগর কাঁচাবাজারের ব্যবসায়ী খুরশিদ জানান, রমজান আসলেই দেশে সবকিছুর দাম বেড়ে যায়। কিন্তু বিদেশে রমজানে সবকিছুর দাম কমে। দাম বাড়ানো বা কমানোতে আমাদের হাত নেই। আমরা যে দামে কিনে আনি, তার সীমিত লাভে বিক্রি করি।

মিরপুর-৬ নম্বর কাঁচাবাজারের এসেছেন ক্রেতা মহসিন। তিনি বলেন, বাজারে কিছু কেনার উপায় নেই। সব জিনিসের দাম বেশি। রমজান উপলক্ষে বেগুন কিনেছি এক কেজি, দাম নিয়েছে ৮০ টাকা। গত সপ্তাহে আমি নিজে এই বেগুন কিনেছি ৫০ টাকায়।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top