মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


টিসিবি বিক্রি করছে‘পচা পেঁয়াজ’


প্রকাশিত:
৩ আগস্ট ২০২২ ০৬:০৯

আপডেট:
৭ মে ২০২৪ ১৮:৫১

 ছবি : সংগৃহীত

আজ মঙ্গলবার রাজশাহী মহানগরীর ১০টি ওয়ার্ডে টিসিবির অন্যান্য পণ্যের সঙ্গে পচা পেঁয়াজ বিক্রি শুরু করেছেন ডিলাররা। রাজশাহীতে ফ্যামিলি কার্ডধারী গ্রাহকদেরকে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের সঙ্গে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পচা পেঁয়াজ দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে গ্রাহকদের মাঝে বিরাজ করছে চরম অসন্তোষ।

নগরীর বিভিন্ন ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি, দুই কেজি করে তেল, মসুর ডাল ও পেঁয়াজ কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, তেল ১১০ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে সন্তুষ্টির কথা জানিয়েছেন উপকারভোগীরা। তবে পেঁয়াজের অবস্থা ভালো না হওয়ায় তা নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মধ্যে।

অনেক গ্রাহকই টিসিবির দেওয়া পচা পেঁয়াজ নিতে চাইছেন না। যদি পেঁয়াজ ছাড়া পণ্য দেওয়া হয় তাহলে তারা লাভবান হতেন বলে জানাচ্ছেন। তবে ডিলাররা বলছেন, একটি পণ্য বাদ রেখে অন্য পণ্যগুলো দেওয়ার কোনো সুযোগ নেই। তাই বাধ্য হয়েই ক্রেতাদের পেঁয়াজ কিনতে হচ্ছে। অনেকেই সে পেঁয়াজ বাধ্য হয়ে কিনে তা আবার ফেলেও দিচ্ছেন।

টিসিবি রাজশাহী কার্যালয় প্রধান শাহিদুল ইসলাম জানান, ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের মানুষদের মধ্যে টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম চালু ছিল। সেই কার্যক্রমের অংশ হিসেবে এবারও রাজশাহী মহানগর ও জেলা মিলে প্রায় সোয়া ২ লাখ পরিবার এই সুবিধা পাচ্ছেন। পর্যায়ক্রমে এসব পণ্য রাজশাহী মহানগরের ৩০টি ওয়ার্ড এবং জেলার নয়টি উপজেলা এলাকায় বিতরণ করা হবে।

পচা পেঁয়াজ দেওয়ার অভিযোগ প্রসঙ্গে টিসিবির এ কর্মকর্তা জানান, মহানগরেই শুধু পেঁয়াজ সংযোজন করা হয়েছে। উপজেলাগুলোতে পেঁয়াজ দেওয়া হচ্ছে না। পেঁয়াজ কাঁচামাল হওয়ায় কিছু অভিযোগ এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


সম্পর্কিত বিষয়:

টিসিবি

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top