রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


৬৭৫২ শ্রমিককে প্রণোদনা দিয়েছে চট্টগ্রাম বন্দর


প্রকাশিত:
১৯ নভেম্বর ২০২১ ১৪:৩৪

আপডেট:
৫ মে ২০২৪ ০৯:২৩

ছবি-সংগৃহীত

চট্টগ্রাম বন্দরের কার্গো ও কনটেইনার হ্যান্ডলিংয়ে নিয়োজিত বার্থ অপারেটর, টার্মিনাল অপারেটর ও শিপ হ্যান্ডলিং অপারেটরদের অধীনে কর্মরত ৬ হাজার ৭৫২ শ্রমিককে প্রনোদনা দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার বিকেলে ৩য় দফায় ৬ হাজার ৭৫২ জন শ্রমিককে ২ হাজার ৫০০ টাকা করে প্রনোদনা দেওয়া হয়।

বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম. শাহজাহান প্রধান অতিথি হিসেবে শ্রমিক ও অপারেটরদের প্রতিনিধিদের হাতে প্রনোদনার অর্থ তুলে দেন।

এসময় বন্দর চেয়ারম্যান শাহজাহান বলেন, ‘করোনা মহামারীর সময় শ্রমিকরা নিরবচ্ছিন্নভাবে সেবা দিয়েছেন বলেই চট্টগ্রাম বন্দর এক মিনিটের জন্যও বন্ধ হয়নি। দেশের অর্থনীতি পুরোদমে সচল রাখতে নানান প্রতিবন্ধকতার মধ্যে শ্রমিকরা কাজ করেছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে এলেও শ্রমিকদের আর্থিক সঙ্গতির বিষয়টি বিবেচনায় রেখে আমরা আবারও প্রনোদনা দিচ্ছি।’

তিনি আরও বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী চট্টগ্রাম বন্দরের বিষয়ে অত্যন্ত সচেতন। তিনি চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে ফ্রন্টলাইনার হিসেবে করোনার টিকার ব্যবস্থা করেছেন। তাই ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে পৌঁছানোর যে অভীষ্ট লক্ষ্যে তিনি কাজ করছেন। সে লক্ষ্যে পৌঁছাতে আমরা আমাদের নিজ নিজ জায়গা থেকে একাগ্রচিত্তে কাজ করে তার হাতকে শক্তিশালী করব।’

প্রসঙ্গত, এর আগে গত বছরের জুলাইয়ে প্রথম দফায় প্রত্যেক শ্রমিককে ১১ হাজার ও দ্বিতীয় দফায় চলতি বছরের মে মাসে ১ হাজার ৫০০ টাকাসহ খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। চট্টগ্রাম বন্দরের শ্রম তহবিল থেকে এই অর্থ দেওয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top