রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


চন্দ্রমহল ইকোপার্ক থেকে হরিণ-কুমির-ক্যাঙ্গারুর চামড়া জব্দ


প্রকাশিত:
১৬ নভেম্বর ২০২১ ০৯:০৭

আপডেট:
১৯ মে ২০২৪ ০৭:১৫

ছবি-সংগৃহীত

বাগেরহাটের রনজিৎপুরে অবস্থিত চন্দ্রমহল ইকোপার্কে অভিযান চালিয়ে সোমবার (১৫ নভেম্বর) দুপুরে বন্যপ্রাণীর চামড়া ও বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণী জব্দ করেছে বন্যপ্রাণী ব্যবস্থাপনা এবং প্রকৃতি সংরক্ষণ বিভাগ খুলনার সদস্যরা।

অভিযানে ৬টি হরিণের চামড়া, ১টি ভাল্লুকের চামড়া, ১টি কুমিরের চামড়া, ১টি ক্যাঙ্গারুর চামড়া, ১টি তিমির কংকাল, ৫টি অস্ট্রেলিয়ান ঘুঘু, ৬টি হরিণের শিং, ৬টি উটপাখি, ১ টি ময়ূর, ২ টি মাছরাঙা, ৭টি বক, ৫টি বানর ও ২টি কচ্ছপ জব্দ করা হয়।

এসময় অবৈধভাবে বন্যপ্রাণীর চামড়া ও বন্যপ্রাণী মজুত রাখায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পার্ক কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুর-ই-আলম সিদ্দিকী।

র‌্যাব-৬ সূত্রে জানা যায়, চামড়া ও বন্যপ্রাণীর কোনো বৈধ কাগজপত্র না থাকায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে পার্ক কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। নগদ ৫০ হাজার টাকা জরিমানা দেওয়ায় পার্কের ম্যানেজার মো. মহব্বর আলী চাকলাদারকে ছেড়ে দেওয়া হয়।

র‌্যাব-৬ এর এসপি মো. মাফুজুর রহমান বলেন, পার্ক কর্তৃপক্ষ অবৈধ উপায়ে এসব প্রাণী ও চামড়া মজুত করেছেন। তারা এর কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top