শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


গাজীপুরের কেমিক্যাল কারখানার আগুন নিয়ন্ত্রণে


প্রকাশিত:
৪ নভেম্বর ২০২১ ১১:২২

আপডেট:
১৭ মে ২০২৪ ১৫:৪৮

ছবি-সংগৃহীত

গাজীপুরের শ্রীপুরে এএসএম কেমিক্যাল লিমিটেড কারখানায় লাগা আগুন ফায়ার সার্ভিসের মোট ১২টি ইউনিটের টানা সোয়া ৪ ঘন্টার চেষ্টায় বুধবার (৩ নভেম্বর) রাত ১১টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

এর আগে সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ি গ্রামের ওই কেমিক্যাল কারখানার এসবিপি প্ল্যান্ট (ব্লিচিং পাউডার প্ল্যান্ট) থেকে আগুনের সূত্রপাত হয়।

বিষয়টি নিশ্চিত করে রাত ১২টার দিকে গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল হামিদ বলেন, ‘কেমিক্যাল কারখানায় লাগা আগুন রাত ১১টা ৪০ মিনিটে নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। তবে কেমিক্যাল ও দাহ্য পদার্থ থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেশ বেগ পেতে হয়েছে।

তিনি আরও জানান, সন্ধ্যায় কারখানায় আগুন লাগার পরপরই ফায়ার প্রথমে শ্রীপুর ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে গাজীপুর ও ভালুকা থেকে আরও ৫টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুন বাড়তে থাকায় পরে আরও ৪টি মিলিয়ে মোট ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে এক যোগে কাজ করে এবং আগুণ নিয়ন্ত্রণে আনে।

তাৎক্ষনিকভাবে কেমিক্যাল কারখানায় আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমাণ জানাতে না পারলেও কারও নিখোঁজ ও হতাহতের খবর পাওয়া যায়নি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top