শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


স্বর্ণদ্বীপে আটক ৪৭ রোহিঙ্গাকে ভাসানচর ক্যাম্প অফিসে সোপর্দ


প্রকাশিত:
৬ অক্টোবর ২০২১ ২০:৩৯

আপডেট:
৪ মে ২০২৪ ১১:০৬

ছবি-সংগৃহীত

নোয়াখালীর হাতিয়া উপজেলার স্বর্ণদ্বীপে আটক ৪৭ জন রোহিঙ্গাকে উদ্ধার করে ভাসানচর ক্যাম্প অফিসে সোপর্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। এ ঘটনায় ভাসানরচর থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করা হয়েছে।

আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ১০জন পুরুষ, ১২জন মহিলা ও ২৫জন শিশু রয়েছে।

বুধবার (৬ অক্টোবর) বেলা ১১টার দিকে কোস্টগার্ডের একদল সদস্য তাদেরকে ভাসানচর ক্যাম্প অফিসে সোপর্দ করে। এর আগে, মঙ্গলবার সকালের দিকে তাদেরকে স্বর্ণদ্বীপে দেখে স্থানীয় এলাকাবাসী পুলিশকে অবহিত করে।

নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বুধবার বেলা সাড়ে ১১টার দিকে ৪৭ রোহিঙ্গাকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প অফিসে সোপর্দের বিষয়টি নিশ্চিত করেন।

এসপি আরও জানান, গত ৩ অক্টোবর ভাসানচর আশ্রয়ন প্রকল্প-৩ থেকে রোহিঙ্গা ৪৭জন রোহিঙ্গা নাগরিক পালিয়ে যাওয়ার সময় হাতিয়ার স্বর্ণদ্বীপ নামক স্থানে পৌঁছলে পলায়নে সহায়তাকারী বোট মাঝি মল্লা পলায়নকৃত রোহিঙ্গাদেও রেখে চলে যায়।

পরবর্তীতে মঙ্গলবার ৪৭ জন রোহিঙ্গা স্বর্ণদ্বীপে আটকে আছে বলে সংবাদ পাওয়া যায়। তারা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর জন্য বের হলে বোটের মাঝি কৌশলে তাদের সেখানে নামিয়ে দিয়ে চলে যায়। পরে খবর পেয়ে তাদেরকে আটক করে ট্রিপলআরসি অফিসে নিয়ে আসা হয়।

 



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top