রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


নৌরুট দিয়ে ঢাকায় ফিরতে শুরু করছে শ্রমিকরা


প্রকাশিত:
২৭ এপ্রিল ২০২০ ১৮:৫৫

আপডেট:
৫ মে ২০২৪ ১০:৪৬

ফাইল ছবি

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে এতদিন বন্ধ ছিল যাত্রী পারাপার। জরুরি প্রয়োজনে শুধুমাত্র ছোট কয়েকটি ফেরি চলাচল করছিল। তবে সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে সাতটি ফেরি চলাচল শুরু করেছে। জরুরি পরিবহনের পাশাপাশি এসব ফেরিতে ঢাকাগামী যাত্রীদের ভিড় রয়েছে। যাত্রীরা জানায়, গার্মেন্টস খোলার কারণে তারা ঢাকায় যাচ্ছেন।

সরজমিনে শিমুলিয়া ঘাটে দেখা যায়, লঞ্চ, সি-বোটসহ বিভিন্ন নৌযান বন্ধ থাকায় ফেরিতে করে পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাটে আসছে দক্ষিণবঙ্গের মানুষ। পোশাক কারখানা খুলে দেওয়ায় তারা ফিরতে শুরু করেছেন বলে জানা গেছে। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ কলকারাখানা প্রধান এলাকা এসব মানুষের গন্তব্য। তারা বাড়ি থেকে বিভিন্ন যানবাহনে কাঁঠালবাড়ি ঘাটে এসে ফেরিতে করে পদ্মা পারি দিয়ে মুন্সীগঞ্জের লৌহজংয়ের শিমুলিয়া ঘাটে আসছেন। এখানে এসে বাস না পেয়ে বিভিন্ন যানবাহনে করা গন্তব্যের উদ্দেশে রওনা দিচ্ছেন তারা। বাস না পেয়ে ইয়েলো ক্যাব, আটোরিকশা, মাইক্রোবাস, নছিমন. করিমনসহ নানা যানবহনে তারা ছুটছেন কর্মস্থলের দিকে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়, করোনা ভাইরাস প্রতিরোধে প্রায় এক মাস ধরেই নৌরুটে শুধু জরুরি পরিবহন পারাপারের জন্য কয়েকটি ফেরি চালু ছিল। ঘাটে কোনো যাত্রী ছিল না। সোমবার সকালে কিছু কিছু যাত্রী ঘাটে আসতে শুরু করে। যারা গার্মেন্টসে কাজ করে। সকাল থেকে সাতটি ফেরি চলছে। তাতে পরিবহনের পাশাপাশি সাধারণ যাত্রীরাও পার হচ্ছে। এছাড়া ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের চেকপোস্টগুলো কিছুটা শিথিল করায় লোকজন বিভিন্ন যানবাহনে করে ফিরতে শুরু করেছেন কর্মস্থলে।

এর কয়েকদিন আগেও দেখা গেছে এই পথে যানবাহন চলাচলে অনেক কড়াকড়ি। যাত্রীবাহী পরিবহন না পেয়ে তারা অনেকেই তখন ঢাকায় ফিরেছেন পায়ে হেঁটে।


সম্পর্কিত বিষয়:

নৌরুট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top