শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


করোনায় আক্রান্ত রোগীর তথ্য গোপন, ১শ বাড়ি লকডাউন


প্রকাশিত:
২১ এপ্রিল ২০২০ ১৬:২৩

আপডেট:
২১ এপ্রিল ২০২০ ১৭:৩৭

ফাইল ছবি

চুয়াডাঙ্গা সদর উপজেলার বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়েও তথ্য গোপন করে রেখেছিলেন। ঐই বৃদ্ধের বয়স ৬৫ বছর। এ ঘটনায় চুয়াডাঙ্গা সদর হাসপাতাল কর্তৃপক্ষ ও সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ওই বৃদ্ধর বাড়িসহ এলাকার প্রায় ১০০ বাড়ি লকডাউন ঘোষণা করেছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) আক্রান্ত ওই ব্যক্তিসহ পরিবারের আরো দুই সদস্যকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হবে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, সোমবার বিকালে তারা গোপন সংবাদে জানতে পারেন চুয়াডাঙ্গা সদরের বেগমপুর গ্রামের বগুলা পাড়ার এই বৃদ্ধ গত ১৬ এপ্রিল ঢাকার কিডনি হাসপাতালে ডায়ালাইসিস করাতে যান। এসময় তার শরীরে করোনা উপসর্গ বুঝতে পেরে ওই হাসপাতালের চিকিৎসক তার শরীরের নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠান। এরপর আইইডিসিআর ১৮ এপ্রিল তার রিপোর্ট পজেটিভ বলে ঘোষণা করে।

এ রিপোর্ট পাওয়ার পর বৃদ্ধকে ঢাকার মুগদা হাসপাতালে রেফার করা হয়। কিন্তু তিনি মুগদা হাসপাতালে ভর্তি না হয়ে গোপনে একটি অ্যাম্বুলেন্স ভাড়া নিয়ে ১৮ তারিখেই নিজ বাড়িতে ফিরে আসেন। এসময় তার রোগের কথা গোপন রেখে এলাকায় ঘোরাফেরা করেন। ঘটনাটি এলাকায় জানাজানি হয়।

এ খবর পেয়ে সোমবার রাতেই ইউএনও ও চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আক্রান্ত বৃদ্ধের বাড়িতে যান এবং তাকেসহ তার পরিবারের কাউকে বাইরে বের না হওয়ার পরামর্শ দেন। এরপর তার বাড়িসহ ওই পাড়ার প্রায় ১০০ বাড়ি লকডাউন ঘোষণা করে পুলিশি পাহারা রাখা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

চুয়াডাঙ্গা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top