শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


জেলায় আক্রান্ত ৯, আইসোলেশনে- ১৭

করোনায় ২ জনের মৃতুতে আতঙ্কিত বরগুনা


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২০ ২৩:২৪

আপডেট:
৪ মে ২০২৪ ১৯:৫৪

ফাইল ছবি

বরগুনায় করোনায় আক্রান্ত হয়েছে দুইজনের মৃত্যু হওয়ায় আতঙ্কিত হয়েছে পড়েছে সর্বস্তরের মানুষ। তাই করোনা পরিস্থিতি মোকাবেলায় বরগুনা জেলাকে ভালো রাখতে এবং জনদুর্ভোগ কমাতে স্বাস্থ্য বিভাগের সুপারিশের ভিত্তিতে শনিবার বেলা ১২টা থেকে বরগুনা জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় জেলা পর্যায় সকল ঊর্ধ্বতন ব্যক্তিদের সমন্বয়ে একটি সভার মাধ্যমে লকডাউন ঘোষণা দেওয়া হয়।

বরগুনা জেলায় মোট আক্রান্ত হয়েছে ৯ জন। এর মধ্যে ২জন মারা গেছে এবং বাকি ৭জন জেলার বিভিন্ন হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছে। এছাড়া ১৭জনকে বরগুনা জেনারেল হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান বলেন, এ পর্যন্ত বরগুনা জেলা থেকে ২১২জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল পাঠানো হয়েছে। এদের মধ্যে শুক্রবার পর্যন্ত২৪ জনের টেস্ট রিপোর্ট পেন্ডিং রয়েছে। ওদিকে লকডাউন ঘোষণা দেওয়া হলেও নিত্য প্রয়েজনীয় জিনিসপত্র যেমন- কাঁচাবাজার, মাছ বাজার, মুদি এবং ঔষধ এর দোকানপাট সকাল আটটা থেকে দুপুর ১২ টা পর্যন্ত সীমিত আকারে খোলা রাখার ঘোষণা দেওয়া হয়।

জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ বলেন, জেলার ৯টি প্রবেশদ্বারে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে এই লকডাউন করা হয়েছে। কেউ এই জেলার বাইরে যেতে পারবেনা এবং অন্য জায়গা থেকেও এই জেলার ভিতরে কেউ প্রবেশ করতে পারবে না। যারা লকডাউনের নির্দেশ অমান্য করবে তাদের বিরুদ্ধে আইনি কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রতিদিন বাজার মনিটরিং এর জন্য ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুলিশ এবং নৌ-বাহিনী কাজ করবে বলে তিনি জানান।


সম্পর্কিত বিষয়:

বরগুনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top