বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১


টেকনাফে মালয়েশিয়া ফেরত ৩ শতাধিক রোহিঙ্গা আটক


প্রকাশিত:
১৬ এপ্রিল ২০২০ ১৭:৪৩

আপডেট:
৯ মে ২০২৪ ০৯:২৯

ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফে মালয়েশিয়া ফেরত ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করেছে বাংলাদেশ কোস্টগার্ড। এদের মধ্যে অধিকাংশ নারী ও শিশু। বুধবার (১৫ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে একটি বড় জাহাজে করে শাপলাপুরের জাহারপুরা পয়েন্ট দিয়ে প্রবেশ করার সময় তাদের আটক করা হয়।

টেকনাফ স্টেশন কোস্ট গার্ডের কর্মকর্তা লে. কমান্ডার এম. সোহেল রানা বলেন, রোহিঙ্গা ভর্তি একটি বড় জাহাজ টেকনাফ জাহাজপুরা ঘাট দিয়ে ওঠার সময় ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা বেশ কিছু দিন আগে সাগর পথে মালয়েশিয়া যাত্রা করেছিল। কিন্তু সেখানে ভিড়তে না পেরে আবার চলে আসে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে ফেরত আসে। তাদের এক জায়গায় জড়ো করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। আটকরা বেশিরভাগ নারী ও শিশু।

আটক রোহিঙ্গা দোশ মোহাম্মদ জানান, দুই মাস আগে ৪৮২ জন রোহিঙ্গা নিয়ে একটি ট্রলার সমুদ্রপথে মালয়েশিয়ার উদ্দেশ্যে রওয়ানা দেয়। কিন্তু সেদেশে কড়াকড়ির কারণে ঢুকতে না পেরে ফিরে আসেন তারা। তিনিও ওই ট্রলারে ছিলেন। এতদিন তারা সাগরে ভাসতে ছিলেন। ট্রলারে ৩৪২ জনের মতো রয়েছেন এবং ২৮ জন মারা গেছেন বলে জানান তিনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, মালয়েশিয়াফেরত ৩ শতাধিক রোহিঙ্গাকে আটক করা হয়েছে। তারা মালয়েশিয়া যেতে না পেরে আবার ফেরত আসেন। তাদের এক জায়গায় জড়ো করা হচ্ছে। বিস্তারিত পরে জানানো হবে। তবে তাদের মধ্যে বেশিরভাগ নারী ও শিশু।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top