রবিবার, ১২ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১


করোনাভাইরাস সংক্রমণরোধ

ময়মনসিংহ জেলা লকডাউন ঘোষণা


প্রকাশিত:
১৫ এপ্রিল ২০২০ ০৩:১৩

আপডেট:
১২ মে ২০২৪ ০৫:২০

ফাইল ছবি

নভেল করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে অনির্দিষ্টকালের জন্য ময়মনসিংহ জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। আজ মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকেল ৫টা থেকে জেলাকে লকডাউন ঘোষণা করে প্রশাসন।

জেলা প্রশাসক মো. মিজানুর রহমান বলেন, করোনা মোকাবিলায় বর্তমান পরিস্থিতিতে ময়মনসিংহ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ ব্যাপারে একটি গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে বলেও জানান তিনি। ময়মনসিংহে ইতোমধ্যে ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা প্রতিরোধে পুরো জেলা লকডাউন করা হয়েছে।

তিনি বলেছেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে আছে মানুষকে ঘরে রাখার জন্য। নিত্যপ্রয়োজনীয় পণ্যবাহী গাড়ি ছাড়া কোনো প্রকার যানবাহন জেলার মধ্যে ঢুকবে না এবং বের হবে না। আশা করছি, সকলের সহযোগিতায় করোনা প্রতিরোধে সক্ষম হব।

সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ হাফিজুর রহমান জানিয়েছেন, সিটি করপোরেশনের ১৪ নং ওয়ার্ডের বাসিন্দা এক চিকিৎসক করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক করোনা রোগীকে চিকিৎসাসেবা দেওয়ার সময় করোনায় আক্রান্ত হন। ওই চিকিৎসককে নগরীর এস কে হাসাপতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তার স্বামী, শ্বশুর-শাশুড়িসহ বাড়ির অন্যান্য লোকজনকেও প্রাতিষ্ঠানিক হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) শাহজাহান মিয়া বলেন, জেলা-উপজেলা মিলিয়ে ৩৮টি চেকপোস্ট দিয়ে প্রবেশ ও বের হওয়া রোধ করা হবে। এক্ষেত্রে জেলার এক উপজেলা থেকে অন্য উপজেলাতে যাতায়াত বিচ্ছিন্ন করা হবে। জরুরি পরিবহন ছাড়া অন্য কোনও পরিবহন চলতে দেওয়া হবে না। এক্ষেত্রে লকডাউন আইন মানতে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সিভিল সার্জন ডা. এবিএম মশিউল আলম বলেন, এখন পর্যন্ত ছয় জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া রোগী শনাক্তে মঙ্গলবার থেকে দুই শিফটে নমুনা পরীক্ষা চলছে বলে জানান তিনি।


সম্পর্কিত বিষয়:

ময়মনসিংহ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top