মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১


সিরাজগঞ্জে পুকুরে মাছ ধরার জেরে সংঘর্ষে নিহত ১, আহত ১২


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২০ ০১:২৬

আপডেট:
৭ মে ২০২৪ ২৩:৫১

ফাইল ছবি

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের চৈত্রহাটি শ্রী শ্রী জগদীশ্বর মাতা মন্দিরের পুকুরে সোমবার মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে একজন নিহত ও ১২জন আহত হয়েছেন। নিহত কোরবান আলী আকন্দ (৪০) চৈত্রহাটি গ্রামের ছোরমান আলীর ছেলে। আহতদের মধ্যে ৯ জন আদিবাসী সম্প্রদায়ের।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার দুপুরের দিকে রামকৃষ্ণপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলতাফ হোসেনের নেতৃত্বে ২০- ২৫ জন ব্যক্তি ওই মন্দির সংলগ্ন বির্তকিত একটি পুকুরে মাছ মারতে আসে। ওই সময় মন্দিরের লোকজন বাঁধা দিলে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে কোরবান আলী আকন্দকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। সঘংর্ষে আদিবাসি ৩ জনের আশঙ্কা গুরুতর।

এ ব্যাপারে রামৃকষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম হিরো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মন্দির সংলগ্ন পুকুরটির মাছ ধরা ও আবাদ করার উপরে আদালতের একটি স্থিতিশীল আদেশ রয়েছে। আদেশ অমান্য করে আলতাফ হোসেনের লোকজন মাছ মারতে আসায় মন্দিরের লোকজন (যার সবাই আদিবাসি) বাঁধা দিলে সংঘর্ষের সূত্রপাত ঘটে।

এ বিষয়ে সংলংগা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জেড তাজুল হুদা জানান, ওই বির্তকিত পুকুরে মাছ মারাকে কেন্দ্র করে এই সংঘষের সূত্রপাত ঘটে। এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। নতুন করে আর যেন সংঘর্ষ না হয় সেজন্য পুলিশ তৎপর রয়েছে।

 


সম্পর্কিত বিষয়:

সিরাজগঞ্জ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top