রবিবার, ১৬ই জুন ২০২৪, ১লা আষাঢ় ১৪৩১


মৌলভীবাজারে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রি


প্রকাশিত:
২৫ মে ২০২৪ ১৮:৫৫

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৫:৪৪

ছবি- সংগৃহীত

মৌলভীবাজারে আজ সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। চলতি মৌসুমে এটিই সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড।

শনিবার (২৫ মে) বিকেল ৩টার দিকে তাপমাত্রা রেকর্ড করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. আনিসুর রহমান।

এদিকে মৌলভীবাজারে গত তিন ধরে প্রচণ্ড তাপপ্রবাহ চলমান আছে। গত কয়েকদিন ধরেই জেলার তাপমাত্রার পারদ ৩৫ থেকে ৩৭ ডিগ্রিতে বিরাজ করছে। এর মাঝে আজ সর্বোচ্চ ৩৮ দশমিক ৫ ডিগ্রী তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এর আগে গতকাল শুক্রবার (২৪ মে) তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

তাপমাত্রা বৃদ্ধির অসম্ভব গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জেলাবাসীর জীবন। এ অবস্থায় সবচেয়ে বেশি কষ্টে পড়েছে এ অঞ্চলের খেটে খাওয়া ও দিনমজুর মানুষজন। এই সময়ে প্রচণ্ড গরম ছিল। অস্বস্তিকর গরমে বেড়েছে গরমজনিত রোগে আক্রান্ত রোগীর সংখ্যাও।

মৌলভীবাজার সদর হাসপাতালে খোঁজ নিয়ে জানা গেছে, গেল কয়েকদিনে হাসপাতালে গরমজনিত রোগে আক্রান্তরা বেশি ভর্তি হয়েছেন। এদেরমধ্যে বমি, ডায়রিয়া, অজ্ঞান হয়ে যাওয়া মানুষ আছে। শিশু ওয়ার্ডেও বেড়েছে গরমের কারণে ডায়রিয়া বা জ্বর-স্বর্দিতে ভোগা শিশুদের সংখ্যা।

অপরদিকে প্রচণ্ড তাপদহে একান্ত প্রয়োজন ছাড়া ঘর থেকে কেউ বের হচ্ছে না। আবার কিছু মানুষ অনেকটাই কাজের চাপে বাড়ী থেকে বের হয়ে একটু স্বস্তি পেতে গাছ বা বড় বড় ভবনের ছায়াতলে আশ্রয় নিচ্ছে। অনেকে রোদ থেকে বাঁচতে ছাতা ও গামছা ব্যবহার করছেন।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top