রবিবার, ৫ই মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


ফরিদপুরে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের সংঘর্ষ, আহত ১০


প্রকাশিত:
৯ জানুয়ারী ২০২৪ ১০:৩১

আপডেট:
৫ মে ২০২৪ ০১:০৯

ফাইল ছবি

নির্বাচন পরবর্তী ফরিদপুরের নগরকান্দায় আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে বাড়িঘর, দোকানপাট ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের দশ জন আহত হয়েছে।

সোমবার (৮ জানুয়ারি) ফরিদপুর-২ আসনের নগরকান্দা উপজেলার ডাঙ্গী ইউনিয়নের ডাঙ্গী বাজারে এ ঘটনা ঘটে। এতে ওই বাজারের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের পাঁচটি দোকান ও চারটি বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে নৌকা প্রার্থীর সমর্থকরা।

এছাড়া ওই উপজেলার ভবুকদিয়া গ্রামেও দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় একটি মোটরসাইকেল ভাঙচুর করে পোড়ানো হয় এবং চারটি ঘরবাড়িও ভাঙচুরের ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার ডাঙ্গী গ্রামের হাসান মেম্বারের নেতৃত্বে নৌকা প্রার্থীর সমর্থক যদুরদিয়া গ্রামের মিজান, নান্নু মাতুব্বরসহ প্রায় শতাধিক লোকজন গাড়িতে করে উল্লাস করে এবং আবির ছিটিয়ে যাওয়ার পথে ডাঙ্গী বাজারে পৌঁছালে বাধাগ্রস্ত করে ডাঙ্গী নগরকান্দা গ্রামের কামাল মাতুব্বর এর নেতৃত্বে ঈগল সমর্থকরা। পরে সংঘর্ষে জড়িয়ে পড়ে দুপক্ষের সমর্থকরা। এ ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হয়। আহতদের নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা অভিযোগ করে বলেন, ঈগল মার্কায় ভোট দেওয়ায় বাড়িঘর ভাঙচুর করা হয়েছে।

এ ব্যাপারে নৌকার সমর্থক হাসান মেম্বার বলেন, দীর্ঘদিন ধরে লাবু চৌধুরীর সঙ্গে আছি। নির্বাচনে নৌকার এজেন্টও ছিলাম। আমাদের এখানে লাবু চৌধুরীর লোকজন কম থাকায় নির্বাচন শেষ হওয়ার পরই ওরা আমাদের ওপর হামলা করার পরিকল্পনা করেন। নৌকার প্রার্থী জয়ী হওয়ার কারণে তা পারেনি। সোমবার যখন লাবু চৌধুরীকে ফুল দেওয়ার জন্য যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম তখন কামালের নেতৃত্বে আমাদের ওপর অতর্কিত হামলা করা হয়। ওরা নিজেরাই দোকানপাট ভাঙচুর করে আমাদের নামে মামলা দেয়ার জন্য।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রহমান বলেন, ডাঙ্গী বাজারে নৌকার সমর্থকরা বিজয় উল্লাস করার সময় অপরপক্ষ বাধা দিলে সংঘর্ষের সৃষ্টি হয়। পরে নৌকার সমর্থকরা পাল্টা আক্রমণ করে বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর করেন। এ সময় পাঁচজনকে আটক করা হয়। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top