শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১


সাড়ে ৫ লাখ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াবে চসিক


প্রকাশিত:
৩০ সেপ্টেম্বর ২০২০ ১৮:৩৩

আপডেট:
১ অক্টোবর ২০২০ ০২:৩৬

ছবি সংগৃহীত

আগামী ৪-১৭ অক্টোবর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) ব্যবস্থাপনায় নগরের ৫ লাখ ৩৩ হাজারের বেশি শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬-১১ মাসের ৮১ হাজার ৫০০ নীল রঙের, ১২-৫৯ মাসের ৪ লাখ ৫২ হাজার শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে সদরঘাটের চসিক জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী।

নগরের ৪১ ওয়ার্ডে কোভিড স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব মেনে ক্যাম্পেইনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে উল্লেখ করে তিনি জানান, রোববার (৪ অক্টোবর) চসিকের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করবেন প্রশাসক খোরশেদ আলম সুজন। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন এ কর্মসূচি চলবে।

ক্যাম্পেইন চলাকালে নবজাতককে জন্মের ১ ঘণ্টার মধ্যে শালদুধ খাওয়ানোসহ প্রথম ৬ মাস শিশুকে শুধু মায়ের দুধ খাওয়ানোর বিষয়ে পুষ্টিবার্তা প্রচার করা হবে। শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরি পরিমাণমতো সুষম খাবার খাওয়াতে উদ্বুদ্ধ করা হবে।

উপস্থিত ছিলেন চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, জোনাল মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার চক্রবর্তী, ডা. মো. ইমাম হোসেন রানা, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. রফিকুল ইসলাম, ডা. জুয়েল মহাজন, ডা. আকিল মো. নাফে, ডা. সুমন তালুকদার, জনসংযোগ কর্মকর্তা কালাম চৌধুরী, চসিক কর্মকর্তা আবদুর রহমান প্রমুখ।

গত ১১ জানুয়ারি জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনে ৭৭ হাজার ২৩৭ জনকে নীল ও ৪ লাখ ৪১ হাজার ৬৮৬ জনকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হয়েছিল, অর্জিত লক্ষ্যমাত্রা ছিল ৯৮ দশমিক ৪ শতাংশ।


সম্পর্কিত বিষয়:

চট্টগ্রাম ভিটামিন চসিক

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top