শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


পিরোজপুরে বিতর্কিত পাঠ্যক্রম বাতিলের দাবিতে মানববন্ধন


প্রকাশিত:
২৭ জানুয়ারী ২০২৩ ০০:২৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৩:০১

ছবি সংগৃহিত

শিক্ষাক্রম ২৩ সংস্কার, বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে নিয়োজিতদের তদন্তপূর্বক শাস্তির দাবিতে পিরোজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে শহরের টাউন ক্লাব সড়কে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, পিরোজপুর সদর উপজেলা আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, পিরোজপুর সদর উপজেলার সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, পিরোজপুর জেলা শাখার সহ-সভাপতি হাফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মহিবুল্লাহ, সদর উপজেলা শাখার সহ-সভাপতি মাসুদুর রহমান ও পৌর শাখার সহ-সভাপতি তরিকুল ইসলাম।

মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা সিলেবাসকে পরিকল্পিতভাবে ধ্বংসের নীলনকশা করা হচ্ছে। পাঠ্যপুস্তকে ইসলামের অন্যতম বিধান পর্দার বিরুদ্ধে নানা কাল্পনিক গল্প সাজিয়ে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে। ডারউইনের মতবাদের মাধ্যমে আমাদের পূর্ব-পুরুষদের বানর হিসেবে সাব্যস্ত করার চক্রান্ত হচ্ছে।

বিতর্কিত শিক্ষাক্রম বাস্তবায়নের চেষ্টা করলে সচেতন শিক্ষার্থীরা রাজপথে নেমে আসতে বাধ্য হবে। শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া হয়নি বরং আগামী প্রজন্মকে ধ্বংস করার জন্য অস্ত্র তুলে দেওয়া হয়েছে। আগামী প্রজন্মকে রক্ষার জন্য এই বিতর্কিত পাঠ্যক্রম বাংলাদেশে পড়তে দেওয়া উচিত হবে না।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top