বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


১৬ লাখ টাকার মাষকলাই নিয়ে ট্রাকচালক উধাও


প্রকাশিত:
২৬ জানুয়ারী ২০২৩ ০৪:২১

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৬:৩৮

ছবি সংগৃহিত

চাঁপাইনবাবগঞ্জের রানিহাটি কলেজ মোড় থেকে মাষকলাই বোঝাই ট্রাক যাবে সিরাজগঞ্জের হিমু ডাল মিলে। গত সোমবার (২৩ জানুয়ারি) রাত ১০টার দিকে গন্তব্যস্থলের উদ্দেশ্যে যাত্রা শুরু করে ৩৪৯ বস্তা মাষকলাই বোঝাই ট্রাকটি। মাষকলাই নিয়ে উধাও হয়ে গেছেন সেই ট্রাকচালক। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সিরাজগঞ্জের হিমু ডাল মিলে পৌঁছায়নি ট্রাক। ট্রাকে ১৬ লাখ ৫৮ হাজার ৮৬২ টাকা মূল্যের ১৭ হাজার ৪৫০ কেজি মাষকলাই ছিল।

এদিকে ট্রাক ছেড়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর থেকেই মুঠোফোন বন্ধ পাওয়া যায় বগুড়ার ধনুট উপজেলার বধুয়াবাড়ি গ্রামের বাসিন্দা ট্রাকচালক হাফিজুল ইসলামের। সন্ধান পাওয়া যাচ্ছে না ট্রাকের। এতেই কপাল পুড়েছে ঋণ করে মাষকলাই কেনা ব্যবসায়ী চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার নয়ালাভাঙ্গা ইউনিয়নের নিচুধুমি গ্রামের মৃত হুমায়ুন কবীরের ছেলে হাবিবুর রহমান হাবিবের।

এ নিয়ে ট্রাক ও মাষকলাইয়ের সন্ধান পেতে শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ব্যবসায়ী হাবিবুর রহমান। এছাড়াও তিনি চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার, র‍্যাব-৫ এর সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক বরাবর অভিযোগ দিয়েছেন। ঋণের টাকায় কেনা মাষকলাই বোঝাই ট্রাক হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন হাবিব।

মাষকলাই ব্যবসায়ী হাবিবুর রহমান হাবিব বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা বালিকাপাড়া এলাকার ট্রাকে মালামাল পাঠানোর মধ্যস্থতাকারী (দালাল) রাজু আহমদের মাধ্যমে ট্রাকটির সন্ধান পাই। গত সোমবার রাত ১০টার দিকে ঢাকা মেট্রো-ট- ১৮-২৬০২ নম্বরের গাড়িটি মাষকলাই নিয়ে সিরাজগঞ্জের উদ্দেশ্যে ছেড়ে যায়। রানিহাটি কলেজ মোড় থেকে গন্তব্যস্থল সিরাজগঞ্জের হিমু ডাল মিলের যে দূরত্ব তাতে ৫-৬ ঘণ্টার মধ্যে পৌঁছে যাওয়ার কথা। পরে সেখানে খোঁজ নিয়ে জানতে পারি ট্রাকটি সেখানে পৌঁছায়নি।

তিনি আরও বলেন, ট্রাক ছাড়ার কয়েক ঘণ্টা পর থেকে চালকের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। দালাল রাজুর সঙ্গে কথা বললেও তিনি কোনো দায়িত্ব নিতে চান না এবং বিভিন্ন রকম টালবাহানা করেন। ট্রাকটির সন্ধান না পেলে আমি নিঃস্ব হয়ে যাব। ঋণের টাকায় কেনা মাষকলাই বিক্রি করে ঋণ শোধ করতাম। ধারণা করছি, ট্রাকচালক আমার মাষকলাইগুলো আত্মসাৎ করতেই এমন কাজ করেছে। তার এমন অপরাধের কারণে আমাকে পথে বসতে হবে।

ট্রাকের দালাল রাজু আহমেদ জানান, বাইরের জেলার বিভিন্ন ট্রাক এসে চাঁপাইনবাবগঞ্জ ট্রাক টার্মিনালে অবস্থান করে এবং এখান থেকে অনেকে ভাড়া নিয়ে যায়। মাষকলাই নিয়ে যাওয়া ট্রাকটি সেভাবেই ভাড়া নেওয়া হয়। উভয়পক্ষের সঙ্গে কথা বলে ৯৫০০ টাকায় ভাড়া নির্ধারণ করে সোমবার রাত ১০টার দিকে গাড়িটি ছেড়ে যায়। এর থেকে বেশি কিছু জানি না। এমনকি ট্রাকচালকের ফোনও বন্ধ পাওয়া যাচ্ছে।

শিবগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জোবায়ের আহমেদ বলেন, মাষকলাই বোঝাই ট্রাক নিয়ে ট্রাকচালক উধাও হওয়ার ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্ত শুরু করেছে পুলিশ। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top