শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১


কোয়ারেন্টাইন না মানায় ৩ জনকে ৭০ হাজার টাকা জরিমানা


প্রকাশিত:
২১ মার্চ ২০২০ ১৮:৪৬

আপডেট:
১৮ মে ২০২৪ ২২:৩৮

ফাইল ছবি

ভ্রাম্যমাণ আদালত হোম কোয়ারেন্টিন না মানায় শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সদ্য ইতালিফেরত ৩ জনকে ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের কারাদন্ড প্রদান করেছে। এছাড়াও ইতালিফেরত একই পরিবারের ৩ জনসহ মোট ৬ জনকে কমপক্ষে ১৫ দিন বাড়ির ভেতরে আলাদাভাবে পৃথক পৃথক রুমে বসবাস করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, করোনাভাইরাস রোধে সরকার বিদেশফেরত প্রবাসীদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন। যারা এ আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে জরিমানা বা আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত শুক্রবার বিকেলে প্রথমে সদ্য ইতালিফেরত বৈদ্যেরবাজার ইউনিয়নের হারিয়া এলাকার আতিকুর রহমানের বাড়িতে অভিযান চালায়।

এসময় আদালত হোম কোয়ারেন্টিন না মানায় আতিকুর রহমানকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের কারাদন্ড প্রদান করে। এসময় তিনি আদালতকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করেন ও ইতালিফেরত পরিবারের আরও দুইজনকে নিয়ে আলাদা আলাদা রুমে থাকার অঙ্গীকার করেন।

আদালত এরপর উপজেলার সনমান্দী ইউনিয়নের বাংলাবাজার এলাকায় অভিযান চালায়। এসময় আদালত এলাকার সদ্য ইতালিফেরত আব্দুল কাদিরকে হোম কোয়ারেন্টিন না মেনে নিজের মেয়ের বিয়ের অনুষ্ঠানের আয়োজন ও বিয়েতে অংশগ্রহণ করায় ৫০ হাজার টাকা জরিমানা করে।

পরে আদালত একই ইউনিয়নের ভাটিরচর গ্রামে অভিযান চালিয়ে হোম কোয়ারেন্টিন না মেনে অবাধে চলাফেরা করায় সদ্য ইতালিফেরত মনির হোসেনকে ১০ হাজার টাকা জরিমানা করে।

পরে আদালত উপজেলার পিরোজপুর ইউনিয়নের প্রতাপেরচর গ্রামে সদ্য ইতালিফেরত নুর আলমের বাড়িতে অভিযান চালায়। এসময় আদালত তাকে পুরোপুরি হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন।

সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইদুল ইসলাম জানান, হোম কোয়ারেন্টিন না মানায় শুক্রবার বিকেলে ইতালিফেরত ৩ জনকে ৭০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১০ দিনের কারাদন্ড প্রদান করা হয়েছে। এসময় তারা আদালতকে জরিমানা প্রদান করে আগামী ১৫ দিন পুরোপুরি হোম কোয়ারেন্টিনে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

এসময় ইতালিফেরত একই পরিবারের ৩ জনসহ মোট ৬ জনকে কমপক্ষে ১৫ দিন বাড়ির ভেতরে আলাদাভাবে পৃথক পৃথক রুমে বসবাস করার জন্য নির্দেশ দেওয়া হয়। কারো মধ্যে জ্বর, ঠান্ডা, গলাব্যথা ও পাতলা পায়খানা দেখা দিলে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত যোগাযোগ করার নির্দেশ দেওয়া হয়।

তিনি আরও জানান, করোনাভাইরাসের ঝুঁকি থেকে দেশবাসীকে রক্ষা করতে বিদেশফেরত সকলকে হোম কোয়ারেন্টিনে রাখতে প্রতিদিন অভিযান অব্যাহত রাখা হবে।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সুরাইয়া বেগম, স্বাস্থ্য সহকারী মহিউদ্দিন, মনির হোসেনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।


সম্পর্কিত বিষয়:

নারায়নগঞ্জ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top