শুক্রবার, ১৪ই জুন ২০২৪, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১


মেট্রোরেলের উত্তরা-টঙ্গী রুটে হচ্ছে ৫ স্টেশন


প্রকাশিত:
১৯ মে ২০২৪ ১৭:০৪

আপডেট:
১৪ জুন ২০২৪ ০৯:০০

ছবি- সংগৃহীত

রাজধানীবাসীকে যানজটের দুর্ভোগ থেকে অনেকটা নিষ্কৃতি দেওয়া মেট্রোরেলের উপকারভোগীর সংখ্যা আরও বাড়ছে। উত্তরার দিয়াবাড়ী থেকে মেট্রোরেল টঙ্গী পর্যন্ত সম্প্রসারিত হচ্ছে। আর এই রুটে নতুন করে মেট্রোরেলের পাঁচটি স্টেশন করার সিদ্ধান্ত হয়েছে।

রোববার (৫ মে) রাজধানীর একটি হোটেলে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আয়োজিত ঢাকা মেট্রোরেলের ব্রান্ডিং সেমিনারে এই তথ্য জানান সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক। অনুষ্ঠানে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ প্রকল্প সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এই কর্মকর্তা জানান, মেট্রোরেলে রুট বর্তমানে মতিঝিল থেকে কমলাপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত সম্প্রসারণের কাজ চলছে। এবার মেট্রোরেল উত্তরা উত্তর স্টেশন থেকে টঙ্গী রেলওয়ে স্টেশন পর্যন্ত কাজ সম্প্রসারণের প্রক্রিয়া শুরু করা হয়েছে।

এ সময় এম এ এন ছিদ্দিক জানান, এই রুটের কাজ শেষ হলে মেট্রোরেলে অতিরিক্ত পাঁচ লাখ যাত্রী বহন করা যাবে। উত্তরা উত্তর থেকে টঙ্গী রেলওয়ে স্টেশন পর্যন্ত এই রুটের দৈর্ঘ্য হবে ৭.৫ কিলোমিটার। এই রুটে হবে নতুন পাঁচ স্টেশন—দিয়াবাড়ি বাজার, সোনারগাঁও জনপথ রোড পূর্ব, পশ্চিম, টঙ্গী বাজার, টঙ্গী রেলওয়ে স্টেশন।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন থেকেই যাত্রী চলাচল শুরু হয় দেশের প্রথম বৈদ্যুতিক ট্রেনটিতে। পরে ধাপে ধাপে এই পথের মাঝের নয়টি স্টেশন খুলে দেওয়া হয়। গত বছর চালু হয় মতিঝিল পর্যন্ত। ধাপে ধাপে সময়ও বাড়ানো হয় মেট্রোরেলের। ইতোমধ্যে এটি রাজধানীবাসীর স্বস্তির পরিবহনে পরিণত হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top