রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রমজানের শেষ ১৫ দিন বাড়বে মেট্রোরেল চলাচলের সময়


প্রকাশিত:
১০ মার্চ ২০২৪ ১৭:২৭

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৪:৪৬

ছবি সংগৃহীত

আসন্ন রমজান মাসের শেষ ১৫ দিন মেট্রোরেল চলাচলের সময় উভয় দিকে এক ঘণ্টা করে বাড়বে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন রাত ৯টা ৪০ মিনিটে এবং উত্তরা থেকে সর্বশেষ ট্রেন রাত ৯টা ২০ মিনিটে ছাড়বে। তবে প্রথম ১৫ দিন মেট্রোরেল চলাচলে সময়ের কোনো পরিবর্তন হবে না।

এছাড়া রমজানের শেষ ১৫ দিন মেট্রোরেলের এমআরটি পাস ব্যবহার করে নিয়মিত পেইড জোনে সর্বোচ্চ ৬০ মিনিটের জায়গায় ৭৫ মিনিট অবস্থান করতে পারবেন যাত্রীরা। অবশ্য ৭৫ মিনিটের বেশি থাকলে ১০০ টাকা জরিমানা পরিশোধ করতে হবে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

রোববার (১০ মার্চ) বিকেলে রাজধানীর ইস্কাটনে ডিএমটিসিএলের সভা কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

সময়সূচিতে পরিবর্তনের কথা তুলে ধরে তিনি বলেন, ১৬ রমজান থেকে ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত মেট্রোরেল চলাচলের সময়সীমা এক ঘণ্টা বাড়বে। সেই সময় আরো ১০টি মেট্রো ট্রেন চলাচল করবে। এতে সেই সময় দিনে মেট্রো ট্রেন চলাচলের সংখ্যা হবে ১৯৪ বার। সেই সময় যাত্রী চলাচল করতে পারবেন দিনে ৪ লাখ ৪৭ হাজার ৭৫২ জন।

রমজানে সময় শেষে বাড়তি এক ঘণ্টা চলবে কী না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যাত্রী চাহিদা দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক বলেন, ইফতারের সময়ের আগে ও পরে ২৫০ এমএল বোতল বহন করা যাবে। এক্ষেত্রে অবশ্যই পানির বোতল বিনে ফেলতে হবে। যেখানে-সেখানে ফেলা যাবে না। ট্রেনের ভেতর ও বাইরে এলইডি স্ক্রিনে ইফতারের সময়সূচি প্রদর্শিত হবে।

তবে কোনো অবস্থাতেই ইফতারের সময়ে কনকোর্স প্লাজা, প্লাটফর্ম ও মেট্রোরেলের ভেতরে কোনো খাবার গ্রহণ করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন তিনি।

এমআরটি কার্ডধারীদের জন্য প্লাটফর্মে থাকার সুযোগ বাড়ানোর প্রসঙ্গে তিনি বলেন, রমজান মাসে যাত্রীরা ক্লান্ত থাকবেন। তাই তাদের কথা বিবেচনা করে পেইড জোনে কার্ড পাঞ্চ করে প্রবেশ করার পর থেকে ৭৫ মিনিট থাকতে পারবেন। এটি আগে ৬০ মিনিট ছিল। রমজাম মাস শেষে আবার এটি ৬০ মিনিটে ফেরত আসবে।

নারীদের জন্যে আরেকটি কোচ বাড়ানো সম্ভব কী না এমন প্রশ্নের জবাবে এমএএন ছিদ্দিক বলেন, বর্তমানে ৬টি কোচ চলছে, ভবিষ্যতে ৮টি কোচ চালু না হওয়া পর্যন্ত নারীদের জন্য আলাদা কোচ বাড়ানো সম্ভব না।


সম্পর্কিত বিষয়:

মেট্রোরেল রমজান ডিএমটিসিএল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top