সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


খুলনা ও বরিশালে করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২০ ০৩:৩৫

আপডেট:
১৮ এপ্রিল ২০২০ ১৭:৫০

ফাইল ছবি

খুলনা ও বরিশালে করোনা উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার এসকল মৃত্যুর ঘটনা ঘটে। জেলাভিত্তিক খবর-

বরিশাল: বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে করোনা ওয়ার্ডে ১৫ ঘণ্টার ব্যবধানে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যার দিকে চিকিৎসাধীন অবস্থায় বরগুনার বেতাগী উপজেলার ফুলতলা গ্রামের বাসিন্দা সত্তরোর্ধ্ব ওই বৃদ্ধ’র মৃত্যু হয়েছে। এ তথ্য সাংবাদিকদের হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ বাকির হোসেন নিশ্চিত করেন। এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে একই ওয়ার্ডে পটুয়াখালীর গলাচিপা উপজেলার বাসিন্দা চল্লিশোর্ধ্ব এক নারীর মৃত্যু ঘটে। এনিয়ে শেবাচিম হাসপাতালে করোনা ওয়ার্ডে গত ১০ দিনে ৫ রোগীর মৃত্যু হলো।

হাসপাতাল সূত্র জানায়- বেতাগী উপজেলার বাসিন্দা সত্তরোর্ধ্ব বৃদ্ধ বৃহস্পতিবার দুপুরে শেবাচিমের করোনা ওয়ার্ডে শ্বাসকষ্ট ও বুকের ব্যাথা নিয়ে ভর্তি হয়েছিলেন। রাতেই তার নমুনা সংগ্রহ করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু সেই নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে আসার আগেই বৃদ্ধ শুক্রবার সন্ধ্যার দিকে মারা গেছেন। এর ১২ ঘণ্টা আগে বৃহস্পতিবার রাত সাড়ে তিনটার দিকে পটুয়াখালীর গলাচিপা উপজেলার চল্লিশোর্ধ্ব নারী।

সূত্রটি আরও জানায়- গত বুধবার বিকেলে ওই নারীকে তাঁর স্বজনেরা হাসপাতালের মেডিসিন ওয়ার্ড-২এ ভর্তি করেন। এরপর তাঁর জ্বর ও শ্বাসকষ্ট শুরু হলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকদের সন্দেহ হওয়ায় তাঁকে বৃহস্পতিবার সন্ধ্যায় হাসপাতালের করোনা ইউনিটে স্থানান্তর করা হয়। ওইদিন রাতে তাঁর নমুনা সংগ্রহ করা হয়। কিন্তু এর আগেই রাত সাড়ে তিনটার দিকে তিনি মারা যান।

খুলনা : খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে থাকা এক শিশুসহ দুই রোগীর মৃত্যু হয়েছে। এরা হচ্ছে মো: আসাদুজ্জামান (২৪) এবং মিতু (১০)। শুক্রবার সকাল সাড়ে ১০টায় আসাদুজ্জামান ও দুপুর সাড়ে ১২টায় মিতুর মৃত্যু হয়।

জানা গেছে, নগরীর লবচরা এলাকার বাসিন্দা আসাদুজ্জামান শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার সকাল সাড়ে ৯টায় করোনা সাসপেক্টটেড আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হন। এক ঘন্টা পর তিনি মারা যান। তিনি এ্যাজমার রোগী ছিলেন বলে চিকিৎসকরা জানিয়েছেন। আর অপর রোগী মিতু বৃহস্পতিবার রাতে ভর্তি হয়। আর শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে মারা যায়। সে শ্বাসকষ্টের রোগী ছিলো।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফোকাল পার্সন ডা. শৈলেন্দ্র নাথ বিশ্বাস জানান, দুই জনেই শ্বাসকষ্টজনিত রোগে মৃত্যু হয়েছে। তবে তারা করোনা আক্রান্ত কিনা তা পরীক্ষা করা হবে। এদের নমুনা সংগ্রাহ করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:

খুলনা বরিশাল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top