বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


বিপুল পরিমাণ মাস্ক ও টেস্টিং কিট উদ্ধার

অবৈধভাবে করোনার চিকিৎসা উপকরণ মজুদ, গ্রেফতার ৪


প্রকাশিত:
১৮ এপ্রিল ২০২০ ০১:০৫

আপডেট:
১৮ এপ্রিল ২০২০ ০১:০৬

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের বিভিন্ন চিকিৎসা সামগ্রী ও উপকরণ অবৈধভাবে মজুত করার অভিযোগে রাজধানীর বাংলামোটর থেকে চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলেন-আনোয়ার হোসেন, অমিত বসাক, শোয়াইব ও শুভ।

বৃহস্পতিবার রাতে বাংলামোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি করপোরেশনে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগ। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ চিকিৎসা সামগ্রী ও উপকরণ জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া রমনা জোনের সিনিয়র সহকারি পুলিশ কমিশনার এস এম শামীম বলেন, অভিযানকালে প্রতিষ্ঠানটি থেকে ২৭৫ পিস করোনা টেস্টিং কিট, ৯ হাজার ৫০ পিস সাধারণ মাস্ক, ১০০ পিস এন-৯৫ মাস্ক, ১৯৮ পিস পিপিই, ৯৬০ জোড়া হ্যান্ড গ্লাভস, ২৫০ জোড়া চশমা, ৯০০টি ক্যাপ, ১৪৪০টি শু-কাভার উদ্ধার করা হয়।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যার পর মগবাজার মোড়ে চেকপোস্ট ডিউটি করছিলাম। তখন এক ব্যক্তি এসে অভিযোগ করেন– বাংলামোটরের এক ব্যবসায়ী ২০টি মাস্কের মূল্য হিসেবে তার কাছ থেকে ৩০ হাজার টাকা রেখেছেন। যদিও মাস্কগুলোর প্রকৃত মূল্য মাত্র ৩ হাজার ৬০০ টাকা। বিষয়টি আমলে নিয়ে তৎক্ষণাৎ সহকারী পুলিশ কমিশনার (পেট্রোল-রমনা) জাবেদ ইকবালসহ রমনা ও শাহবাগ থানার দুটি দল নিয়ে বাংলামোটরের জহুরা টাওয়ারে অবস্থিত এবিসি করপোরেশনে অভিযান চালানো হয়। পরে অভিযোগের সত্যতা মিললে চারজনকে গ্রেপ্তারসহ চিকিৎসা সামগ্রী জব্দ করা হয়।

তিনি আরো বলেন, দোকান সার্চ করতে গিয়ে বিপুল পরিমাণ করোনা প্রতিরোধী সামগ্রী পাওয়া যায়। যার মধ্যে করোনা টেস্টিং কিটও রয়েছে যা বেসরকারিভাবে পাওয়ার কথা নয়।

অভিযানে অংশ নেয়া সহকারী পুলিশ কমিশনার জাবেদ ইকবাল বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণে জনজীবন যখন বিপণ্ন, টেস্টিং কিট, পিপিই ও মাস্কের অভাবে ভাইরাসের চিকিৎসা সেবাদান ব্যহত হচ্ছে, ঠিক তখনই আটককৃতরা অধিক মুনাফার লোভে অতি জরুরি এসব পণ্য অবৈধভাবে গুদামজাত করে রেখেছেন।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, করোনার জরুরি চিকিৎসাসামগ্রী অবৈধভাবে মজুত করার অভিযোগে তাদের নামে বিশেষ ক্ষমতা আইনের ২৫/২৫(বি) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top