শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলা, গ্রেপ্তার ২


প্রকাশিত:
৬ মে ২০২১ ২০:৩৫

আপডেট:
৬ মে ২০২১ ২০:৫২

ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ ভবনে ‘তলোয়ার নিয়ে’ হামলার ‘পরিকল্পনা ও উসকানি’র অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

বুধবার (৫ মে) সন্ধ্যার পর সংসদ ভবনের সামনে থেকে তাদের ‘তলোয়ার এবং কালো পতাকাসহ’ গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে কাউন্টার টেররিজম ইউনিটের (ইনভেস্টিগেশন) উপকমিশনার সাইফুল ইসলাম।

গ্রেপ্তার দুজন হলো- ২২ বছর বয়সী আবু সাকিব যিনি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য। অন্যজন আলী হাসান ওসামা তিনি একজন উগ্রবাদী বক্তা।

সাইফুল ইসলাম জানান, সাকিব উগ্রবাদী বক্তা আলী হাসান ওসামার কথায় উদ্বুদ্ধ হয়ে সে শহীদ হতে বুধবার সন্ধ্যায় সংসদ ভবনে হামলার জন্য এসেছিল। পরে সংসদ ভবনের সামনে গিয়ে দেখে সে ছাড়া আর কেউ আসেনি সেখানে।

সাকিবের জিজ্ঞাসাবাদ থেকে পর বৃহস্পতিবার (৬ মে) ভোরে রাজবাড়ী থেকে ওসামা নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

সাইফুল ইসলাম জানান, সাকিব সিরাজগঞ্জের একটি কলেজের স্নাতক শ্রেণির ছাত্র। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাকিব জানায় ফেসবুকে একটি গ্রুপ খুলে সংসদ ভবনে হামলার জন্য তলোয়ার এবং কলেমা লেখা পতাকা নিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছিলে আলী হাসান।

উপকমিশনার বলেন, আলী হাসান ওসামার বক্তব্যে ‘উদ্বুদ্ধ হয়েই’ সংসদ ভবনে হামলার পরিকল্পনা নিয়ে ওই ফেসবুক গ্রুপ খোলার কথা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে সাকিব।

তবে এই পুলিশ কর্মকর্তা ওসামার বিষয়ে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য দেননি।

তিনি আরও বলেন, 'এ ঘটনার সঙ্গে আরও কারা জড়িত তা তদন্ত করে বের করা হবে। গ্রেপ্তার দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে বিস্তারিত জানানো হবে।'


সম্পর্কিত বিষয়:

পুলিশ

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top