শুক্রবার, ১৯শে জুলাই ২০২৪, ৪ঠা শ্রাবণ ১৪৩১

https://rupalibank.com.bd/


ছোট ছোট মিছিলের স্রোত এসে মিলছে সোহরাওয়ার্দী উদ্যানে


প্রকাশিত:
২৩ জুন ২০২৪ ১৫:২৫

আপডেট:
১৯ জুলাই ২০২৪ ০৯:৩১

ছবি সংগৃহিত

ঢাকা শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসছে মিছিল। আওয়ামী লীগ, তার বিভিন্ন সহযোগী সংগঠন, প্রতিটি থানা, ওয়ার্ড থেকে ছোট বড় খণ্ড খণ্ড বিভক্ত মিছিল আসছে। এসব মিছিলের স্রোত যেন এসে মিলছে এক মোহনায়, সোহরাওয়ার্দী উদ্যানের মোহনায়।

রোববার (২৩ জুন) সরেজমিনে শাহবাগ, টিএসসি, দোয়েল চত্বরসহ আশপাশের এলাকাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মিছিল দেখা গেছে। বেলা ১২টার পর থেকেই মানুষের ঢল নেমেছে পুরো এলাকাজুড়ে।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রতিষ্ঠার পূর্তিতে দলটির আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনব্যাপী কর্মসূচির শেষদিন রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করছে দলটি। দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা সভায় সভাপতিত্ব করবেন।

সভায় যোগ দিতে ছোট ছোট মিছিল নিয়ে বনানী থানা যুবলীগের সঙ্গে এসেছেন যুবলীগ কর্মী খোরশেদ আলম। তিনি বলেন, আমরা ক্ষমতাসীন দলের রাজনীতি করি। এই দলের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান, এখানে দলপ্রেমী সবাই আসবে এটাই স্বাভাবিক। এই কারণেই প্রথমে বাসে পরে মিছিল নিয়ে আমরা সোহরাওয়ার্দী উদ্যানের দিকে এসেছি।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ব্যানারে মিছিল নিয়ে টিএসসি পর্যন্ত আসা দলটিতে ছিলেন হাবিবুর রহমান নামের একজন নেতা। তিনি বলেন, ঢাকার বিভিন্ন এলাকা থেকে ছোট বড় মিছিল নিয়ে সবাই একত্রিত হওয়ার উদ্দেশ্যে আসছে। চারদিকে মানুষের ঢল নেমেছে, মানুষে ভরে গেছে আশপাশের এলাকা। আমরাও প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় যোগ দিতে এসেছি।

ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ রোববার (২৩ জুন)। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে ‘পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিম লীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে রাজনৈতিক দলটির যাত্রা শুরু হয়।

১৯৫৪ সালের নির্বাচনে বিজয়ের পর ১৯৫৫ সালে অনুষ্ঠিত কাউন্সিলে দলের নাম থেকে মুসলিম শব্দটি বাদ দেওয়া হয়। আর ‘পূর্ব পাকিস্তান’ শব্দ দুটি বাদ পড়ে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় থেকে। স্বাধীনতা ঘোষণা করার পর থেকে সব কাগজপত্রে ‘বাংলাদেশ আওয়ামী লীগ’ নাম ব্যবহার শুরু হয়।

প্রতি বছরের মতো আওয়ামী লীগ বিস্তারিত কর্মসূচির মধ্য দিয়ে ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ‘প্লাটিনাম জয়ন্তী’ উদযাপন করছে। এরই ধারাবাহিকতায় প্রতিষ্ঠাবার্ষিকীর তিন দিনব্যাপী কর্মসূচির শেষ দিন রোববার (২৩ জুন) বিকেলে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আলোচনা সভা করছে দলটি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top