সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


রাজধানীর ৩০ স্থানে ট্রাক সে‌ল

৬০০ টাকায় গরু ও ৯০০ টাকায় মিলবে খাসির মাংস


প্রকাশিত:
৯ মার্চ ২০২৪ ১৮:৩৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৪:৫২

ফাইল ছবি

রমজান উপলক্ষে রাজধানীর ৩০ স্থানে ট্রাক সে‌লের মাধ‌্যমে ৬০০ টাকা কেজিতে গরুর মাংস বিক্রি হবে। এছাড়াও ওই ট্রাকে খাসির মাংস ৯০০ টাকা কেজি, সলিড ব্রয়লার ২৮০ টাকায় এবং ডিম বিক্রি হবে প্রতিটি ১০ টাকা ৫০ পয়সা দরে।

আগামীকাল রোববার (১০ মার্চ) থেকে শুরু হয়ে সল্পমূল্যে এই পণ্য বিক্রি হবে ঈদের আগের দিন পর্যন্ত।

০৪ মার্চ (সোমবার) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনের দ্বিতীয় অধিবেশনে সাংবাদিকদের এ তথ্য জানান মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী আব্দুর রহমান।

প্রতিটি স্পটে সার্বক্ষণিক মনিটরিং করবেন মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা। বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন (বিডিএফএ) ও সারাদেশের গবাদিপশু খামারিদের সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়ন করবে সরকার।

বিক্রয়কাজ সহজ করার জন্য দৈনিক পরিচালন খরচ বহন করবে সরকার। চালকের মজুরিসহ প্রতিটি ভ্যানের পেছনে দৈনিক প্রায় ১০ হাজার টাকা খরচ হবে।

প্রাণীসম্পদ অধিদফতরের পরিচালক (সম্প্রসারণ) মো. শাহিনুর আলম জানিয়েছেন, এই ব্যবস্থাপনায় খামারিরা তাদের পণ্য বিক্রি করে টাকা নিয়ে নেবেন। এটা দুই পক্ষের যৌথ উদ্যোগে মানুষকে সেবা দেওয়া।

প্রতিদিন একেকটি ভ্যানে ১০০ কেজি গরুর মাংস, ৫০ কেজি ড্রেসড ব্রয়লার মুরগি, ১০ কেজি খাসি, ৪ হাজার ডিম ও ২০০ লিটার দুধ বিক্রি করা হবে।


সম্পর্কিত বিষয়:

গরুর মাংস ট্রাক সে‌ল

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top