শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

Rupali Bank


কুইজ সহশিক্ষা কার্যক্রমের একটি শক্তিশালী উপাদান : ঢাবি উপাচার্য


প্রকাশিত:
২৯ জানুয়ারী ২০২৩ ০৫:১১

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৯:৪৮

ছবি সংগৃহিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘মৈত্রী হল কুইজ প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হল কুইজ ক্লাবের আয়োজনে হল মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

হল কুইজ ক্লাবের সভাপতি এ এইচ এম নূরে হাবিবার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুন নাহার, ঢাকা বিশ্ববিদ্যালয় কুইজ সোসাইটির (ডিইউকিউএস) মডারেটর অধ্যাপক ড. মুহম্মদ মাহবুবুর রহমান ও ড. রায়হান সরকার, মৈত্রী হল কুইজ ক্লাবের মডারেটর হামিদা আক্তার, ডিইউকিউএস-এর সভাপতি রিমন আল মাহদী ও সাধারণ সম্পাদক শোয়াইব রহমান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রোক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, হল ছাত্রলীগের সভাপতি রাজিয়া সুলতানা কথা ও সাধারণ সম্পাদক জান্নাতুল হাওয়া আঁখিসহ বিভিন্ন হলের আবাসিক শিক্ষক ও কুইজপ্রেমী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, কুইজ সহশিক্ষা কার্যক্রমের একটি শক্তিশালী উপাদান ও জ্ঞান চর্চার পাশাপাশি আনন্দদায়ক বিষয়। অন্তর্ভুক্তিমূলক ও গুণগত মানসম্পন্ন সমাজ বিনির্মাণে কুইজ চর্চার গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, বিভিন্ন সীমাবদ্ধতার মধ্যেও শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নের প্রয়াস অব্যাহত রাখতে হবে।

সততা ও দক্ষতার সমন্বয় ঘটিয়ে শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে টেকসই জ্ঞান অর্জনের জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

আন্তঃহল, আন্তঃবিভাগ, একক কুইজ এবং উন্মুক্ত কুইজ প্রতিযোগিতায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৭টি হল এবং ৭০টি বিভাগের শিক্ষার্থীরা অংশ নেয়।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top