শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


জাপানের এই পানির বোতলের দাম শুনলে চোখ কপালে উঠবে আপনার!


প্রকাশিত:
৬ জুলাই ২০২৪ ১২:৪২

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১৩:৩৬

ছবি- সংগৃহীত

মানবদেহের ৭৫ শতাংশ পানি একথা কম-বেশি সবার জানা। অন্যদিকে পৃথিবীর প্রায় ৭১ শতাংশই পানি। বছরের পর বছর ধরে এই পানি প্রকৃতি থেকে পাওয়া যাচ্ছে বিনামূল্যে। তবুও বেশিরভাগ সময়ই পানির জন্য আমাদের পয়সা গুণতে হয়। বিশেষত সুপেয় পানির জন্য।

মানুষের বেঁচে থাকার জন্য অত্যন্ত প্রয়োজনীয় একটি উপাদান পানি। এটি হজম ক্ষমতা থেকে শুরু করে শারীরিক বৃদ্ধিতে সাহায্য করে। পানি ছাড়া শরীর হয়ে যায় ডিহাইড্রেটেড। তাই প্রতিদিন কমপক্ষে ৩ লিটার পানি পানের পরামর্শ দেন চিকিৎসকরা।

কেবল মানুষের পানের জন্য নয়, জীবজগত ও উদ্ভিদ জগতের বেঁচে থাকার জন্যও এর প্রয়োজন অনস্বীকার্য। পৃথিবীতে সর্বত্র পানি পাওয়া গেলেও খাওয়ার জন্য বিশুদ্ধ পানি ন্যূনতম মূল্য দিতেই হয়।

বোতলজাত পানির দাম কত? সাধারণত আকার আর কোম্পানি ভেদে ১০ টাকা থেকে ১০০ টাকা হয়ে থাকে। কিন্তু জাপানে এমন এক বোতলজাত পানি পাওয়া যায় যার দাম শুনলে আপনি চমকে উঠবেন।

বিশ্বের বাজারে যেসব পানীয় পানির কোম্পানি ব্যবসা করছে তার মধ্যে অন্যতম হলো জাপানের ফিলিকো জুয়েলারি ওয়াটার। জাপানের এই পানির এক লিটার পান করতে আপনাকে গুণতে হবে ১৩৯০ ডলার। বাংলাদেশি অর্থে যা প্রায় ১ লাখ ৬৩ হাজার টাকা!

এই কোম্পানিটি কেবল বিশুদ্ধতার জন্য পরিচিত তা কিন্তু নয়, এটি পরিচিত তার অসামান্য প্যাকেজিং-এর জন্য। আসলে এই কোম্পানির বোতলগুলো স্বরোভস্কি স্ফটিক দ্বারা সজ্জিত। সূক্ষ্ম গয়নার টুকরো দিয়ে এসব বোতলের গায়ে নকশা করা হয়।

এখানেই শেষ নয়। ফিলিকো জুয়েলারি যে পানি বিক্রি করে, তা জাপানের কোবেতে অবস্থিত একটি প্রাকৃতিক ঝর্ণা থেকে নেওয়া হয়। এই ঝর্ণার পানির নিজস্ব কিছু গুণমানের জন্য বিখ্যাত। বলা হয়, এই পানি পান করলে আপনার শরীর থাকবে সুস্থ, ত্বকে থাকবে লাবণ্য।

স্বাভাবিকভাবেই পানি ও বোতল, দুদিক থেকেই ফিলিকো জুয়েলারি তাদের উচ্চমান বজায় রাখে। তবে পানির বোতলের দাম শুনেই বুঝতে পারছেন, নামিদামি তারকারা বা শিল্পপতিরা ছাড়া এটি সাধারণ মানুষ কিনতে পারে না।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top