রবিবার, ২৬শে মে ২০২৪, ১১ই জ্যৈষ্ঠ ১৪৩১


৭ বছর ধরে কয়েন জমিয়ে আইফোন-১৪ কিনলেন এই ব্যক্তি


প্রকাশিত:
২০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৩৬

আপডেট:
২৬ মে ২০২৪ ০৫:২৭

 ফাইল ছবি

একজন মালয়েশিয়ান ব্যক্তি সাত বছর ধরে ৫০-সেনের কয়েন সংরক্ষণ করে সেই সঞ্চয় দিয়ে একটি আইফোন-১৪ কিনেছেন।

১লা সেপ্টেম্বর পোস্ট করা একটি টিকটক ভিডিওতে বছর তিরিশের মুহাম্মাদ হাফিজ আব্দুল হামিদ দেখান, তিল তিল করে ১৯ লিটারের একটি পানির বোতল কয়েন দিয়ে কানায় কানায় পূর্ণ করেছেন।

ভিডিও ক্যাপশনে তিনি লিখেছেন, সাত বছরের সঞ্চয়ের ফলাফল। আলহামদুলিল্লাহ (ঈশ্বরকে ধন্যবাদ)”।

ভিডিওটিতে দেখা গেছে, হাফিজ এবং তার পরিবারের কয়েকজন সদস্য বোতলের কয়েন ঢেলে গোনার চেষ্টা করছেন। সুন্দরভাবে স্তুপীকৃত ৫০-সেন কয়েনের একটি ফুটেজ দিয়ে ভিডিওটি শেষ হয়।

হাফিজ বলেছিলেন, কয়েনগুলি গণনা করতে তার, তার স্ত্রী, তার বোন এবং ভগ্নিপতির তিন ঘণ্টা সময় লেগেছিল। জমা কয়েনের মূল্য দাঁড়ায় ১৫৬০ ডলার। যা তিনি একটি আইফোন-১৪ কিনতে ব্যবহার করেছিলেন। লাইফস্টাইল এবং বিনোদন পোর্টাল mStar অনলাইনের সাথে কথা বলার সময়, তিনি বলেছিলেন যে ২০১৬ সাল থেকে কয়েন জমানোর শখ শুরু হয়।

প্রথমে তিনি এগুলোকে মগ এবং বিস্কুটের পাত্রে রাখতে শুরু করেন। পরে কয়েনের পরিমাণ বাড়তে থাকলে তিনি এগুলিকে বিশাল পানির পাত্রে সংরক্ষণ করা শুরু করেন। হাফিজ, যিনি পেনাংয়ের একটি হোটেলে হাউসকিপিং সুপারভাইজার হিসাবে কাজ করেন, তিনি বলেছেন- তিনি তার পরিবার এবং বন্ধুদের কাছ থেকে ৫০-সেনের মুদ্রার জন্য রিঙ্গিত নোটও বিনিময় করেছেন।হাফিজ কোয়েনগুলিকে ছয়টি ব্যাংকে নিয়ে যান নোটে বদলানোর জন্য। অবশেষে এতোবছরের সংরক্ষণ দিয়ে আইফোন-১৪ এর মালিক হতে পেরে নিজের চোখকেই বিশ্বাস করতে পারছেন না হাফিজ।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top