বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

Rupali Bank

চার্জার ছাড়া স্মার্টফোন চার্জ করার উপায়


প্রকাশিত:
৭ মে ২০২২ ২২:৪৫

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ২২:২৬

প্রতীকি ছবি

সারাদিনের নানা ব্যস্ততায় স্মার্টফোন চার্জ দিতে প্রায়ই ভুলে যান। এরপর তাড়াহুড়া করে বাইরে চলে গেলেন। এদিকে ফোনে চার্জও শেষ। এমন সময় জরুরি প্রয়োজনে কারো সাথে কথা বলতে পারচ্ছেন না। এমন পরিস্থিতিতে পড়েননি এমন মানুষ কমই আছেন। তবে কিছু উপায়ে সঙ্গে চার্জার না থাকলেও ফোন চার্জ দিতে পারবেন।

চলুন জেনে নেওয়া যাক চার্জার ছাড়াই স্মার্টফোন চার্জ দেওয়ার ৫ উপায়-

১.সঙ্গে যদি ল্যাপটপ থাকে কিংবা অফিসের ডেস্কটপেই কাজটি করতে পারবেন। ইউএসবি পোর্টের মাধ্যমে আপনার ফোনটি পিসির সঙ্গে লাগিয়ে নিন। সহজেই চার্জ হয়ে যাবে আপনার স্মার্টফোনে।

২. সোলার পাওয়ার চার্জার ব্যবহার করতে পারেন। প্রথমে সূর্যের আলোতে ইউনিটের ব্যাটারি চার্জ করে নিন। এরপর ব্যাটারির সঙ্গে একটি কেবল দিয়ে আপনার ফোনটি চার্জ দিয়ে নিন সহজেই।

৩. গাড়ির চার্জার দিয়েও কিন্তু ফোন চার্জ দেওয়া যায়। আজকাল সব গাড়িতেই ফোন চার্জ করার জন্য ইউএসবি পোর্ট থাকে। গাড়ি স্টার্ট দিয়ে ফোনটি চার্জে লাগান।

৪. ওয়্যারলেস চার্জার ব্যবহার করতে পারেন। আপনার স্মার্টফোনে যদি ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে তাহলে চার্জিং প্যাডে আপনার ফোনটি রেখে দিন। এভাবে খুব সহজে আর কোনো ঝামেলা ছাড়াই আপনার ফোনটি চার্জ করতে পারবেন।

৫. ব্যাটারি প্যাকের মাধ্যমেও ফোন চার্জ দিতে পারবেন। বর্তমানে অত্যাধুনিক ব্যাটারি প্যাকগুলো আপনার স্মার্টফোনে চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। বিপদে যা খুবই কাজে দেয়। তাই আগে থেকে আপনার ব্যাটারি প্যাকটি চার্জ করে রাখুন।

এসএন/তাজা/২০২২



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top