শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

বিরোধিতা করে দেশের উন্নয়ন করা সম্ভব নয়: তথ্যমন্ত্রী


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২২ ০১:১৫

আপডেট:
১৩ এপ্রিল ২০২২ ০১:১৯

 ছবি : সংগৃহীত

প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক বজায় না রেখে দেশের উন্নয়ন সম্ভব না। যারা বাংলাদেশের স্বাধীনতায় অবদান রেখেছে, তাদের সঙ্গে সুসম্পর্ক রাখার মাঝে দেশের উন্নতি নিহিত। তাদের বিরোধিতা করে দেশের উন্নয়ন করা সম্ভব নয় বলে মন্ত্রব্য করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১২ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমি দেখতে পেলাম বিএনপিসহ সব রাজনৈতিক দল ভারতবিরোধী রাজনীতি করে। তারা প্রেস ক্লাব ও নয়া পল্টনের আঙিনা গরম করে। টেলিভিশনের পর্দা গরম করে ভারতবিরোধী বক্তব্য দিয়ে। তারা আবার গতকাল ভারতীয় হাইকমিশনে ইফতার করতে গেছে। আশা করি এই অপরাজনীতি তাদের বন্ধ হবে।

তিনি বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল আমরা দেখেছি, তারা দেশে ভারতের বিরোধিতা করেছে, আবার ভারতে গিয়ে নতজানু নীতি অবলম্বন করেছে। তাদের নেত্রী ভারতীয় শাড়ি পরে ভারতবিরোধী কড়া বক্তব্য দেন। ভারত থেকে আসা গরুর মাংস খেয়ে ভারতবিরোধী গরম বক্তৃতা করেন।

তিনি বলেন, বাংলাদেশের অভ্যুত্থানে ভারতের অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ভারতের সহযোগীতা ছাড়া বাংলাদেশের পক্ষে স্বাধীনতা অর্জন করা সম্ভব ছিল না। আমরা মনে করি এ অঞ্চলের উন্নয়ন, ভারতীয় উপমহাদেশীয় উন্নয়ন, এ উপমহাদেশীয় দেশগুলোর মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য বৃদ্ধি করার মধ্যে নিহিত।ি

এসএন/তাজা/২০২২


সম্পর্কিত বিষয়:

বাংলাদেশ ভারত তথ্যমন্ত্রী

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top