শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

কৃষিতে চতুর্থ বিপ্লব ঘটবে: পলক


প্রকাশিত:
২৯ নভেম্বর ২০২১ ০৭:১৭

আপডেট:
৩ মে ২০২৪ ১৩:২২

ছবি-সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষিতে প্রযুক্তি এনে উৎপাদন বাড়ানোর উদ্যোগ নিয়েছে। কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ডিজিটাল বাংলাদেশের রূপকার সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে ডিজিটাল ভিলেজ প্রকল্প হাতে নেওয়া হয়েছে। কৃষিতে ৪র্থ বিপ্লব ঘটবে। জননেত্রী শেখ হাসিনার সরকার আন্তরিকভাবে কাজ করছে। ডিজিটাল সার্ভিস ইমপেয়ারমেন্ট ট্রেনিং সেন্টার করছে সরকার। কৃষি গবেষকরা বঙ্গবন্ধু ধান ১০০ আবিষ্কার করেছেন। চলনবিলে এ ধান রোপণ করা হবে।

রোববার সিংড়া উপজেলা পরিষদ ৯ হাজার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বোরো উপশী ও হাইব্রিড ধানের বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন।

তিনি আরও বলেন, একসময় চলনবিলে বীজ ও সারের জন্য হাহাকার ছিল। সারের জন্য কৃষকদের রক্তাক্ত ও নির্বিচারে হত্যা করা হয়েছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনার সাহসী ভূমিকায় কৃষকরা সার ও বীজ বিনামূল্যে পাচ্ছে। খাদ্য ও মৎস্যে চলনবিল সমৃদ্ধ। চলনবিলে ১০০ কিলোমিটার খাল খনন করা হয়েছে। কৃষি ও কৃষকদের উন্নয়নে সরকার সচেষ্ট।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top