রবিবার, ১৬ই জুন ২০২৪, ২রা আষাঢ় ১৪৩১

তথ্যপ্রযুক্তি খাতে নতুন কর আরোপ না করার আহ্বান


প্রকাশিত:
২২ মে ২০২৪ ১৭:৩৪

আপডেট:
১৬ জুন ২০২৪ ০৬:১১

ছবি সংগৃহিত

তথ্যপ্রযুক্তি খাতে নতুন কর আরোপ না করার আহ্বান জানিয়েছেন এই খাতে উদ্যোক্তারা। বুধবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে দিনব্যাপী ইয়ুথ টেক সামিটে তারা এই আহ্বান জানান।

তরুণদের নিয়ে কাজ করা ১৪টি সংগঠন যৌথ উদ্যোগে এই সামিটের আয়োজন করে। প্রথমবারের মত আয়োজিত এই টেক সামিটের এবারের মূল প্রতিবাদ্য ছিল "আর উই রেডি ফর এআই?"

অনুষ্ঠানের ২০ জন সফল ও তরুণ উদ্যোক্তা তাদের এগিয়ে যাওয়ার গল্প তুলে ধরেন। যেখানে নতুন প্রযুক্তি, বিশেষ করে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যবহার করে কৃষি, স্বাস্থ্য ও শিক্ষা খাতের মতো গুরুত্বপূর্ণ খাতগুলো প্রাধান্য পায়।

অনুষ্ঠানে প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আহসান খান চৌধুরী তরুণদের উদ্দেশ্যে বলেন, দেশের ভবিষ্যৎ তরুণরাই তৈরি করবে। তরুণ তথ্যপ্রযুক্তি উদ্যোক্তাদের ফান্ডিং সহায়তা দেওয়ার ব্যাপারে আমাদের গ্রুপ বিবেচনা করছে।

বিডিজবস এর প্রধান নির্বাহী ফাহিম মাশরুর বলেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সে মতো নতুন প্রযুক্তি নিয়ে কাজ করতে হলে তরুণদেরই নেতৃত্ব দিতে হবে। তরুণ উদ্যোক্তাদের সব ধরণের সহায়তা প্রদান করতে হবে। আগামী বাজেটে যাতে নতুন কোনো কর এই উদ্যোক্তাদের উপরে না আরোপ করা হয় সেই ব্যাপারে তিনি সরকারকে আহবান জানান।

তিনি আরো বলেন, নতুন আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভিত্তিক প্রোডাক্ট ডেভেলপমেন্ট করার জন্য প্রচুর নতুন বিনিয়োগ দরকার। এই পর্যায়ে নতুন করে আয়কর বা ভ্যাট আরোপ করলে বিনিয়োগ বাধাগ্রস্ত হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top