শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ৩০শে চৈত্র ১৪৩০

Rupali Bank

গুগল প্রধান সুন্দর পিচাই কয়টি ফোন ব্যবহার করেন?


প্রকাশিত:
১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০১

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৬:৩৬

ফাইল ছবি

গুগল ইনকপোরেশনের সিইও সুন্দর পিচাই। ভারতীয় বংশোদ্ভূত মার্কিন নাগরিক। এই প্রযুক্তিবিদ এক সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি প্রযুক্তিকে ঠিক কীভাবে ব্যবহার করেন। আর প্রশ্ন উত্তর চলাকালীন, তাকে একটি প্রশ্ন করা হয়, যেখানে জিজ্ঞাসা করা হয় তিনি এই সময় কতগুলো ফোন ব্যবহার করেন। এই উত্তর শুনলে অবাক হবেন।

সুন্দর পিচাই একসঙ্গে কতগুলো স্মার্টফোন ব্যবহার করেন?

একসঙ্গে দুইটি ফোন ব্যবহার করেন অনেকেই। কেউ আবার তিনটিও করেন। কিন্তু গুগল এবং অ্যালফাবেটের সিইও সুন্দর পিচাই একসঙ্গে ২০টিরও বেশি ফোন ব্যবহার করে। কেন এতগুলো ফোন একসঙ্গে ব্যবহার করেন, তারও কারণ জানিয়েছেন তিনি। তার মতে, তাকে কাজের জন্য বিভিন্ন ধরনের ডিভাইস পরীক্ষা করতে হয়, প্রতিটি ডিভাইসে গুগলের সমস্ত ফিচার সঠিকভাবে কাজ করে কি না তা জানতেই একসঙ্গে এত ফোন ব্যবহার করতে হয়।

নিজেকে নিয়ন্ত্রণ করা জরুরি-

সুন্দর পিচাই শুধুমাত্র প্রচুর ফোন ব্যবহার করার জন্যই পরিচিত নন। যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে তার সন্তানরা ফোনের উপর কতটা সময় ব্যয় করে? তার উত্তরে তিনি জানান, কঠোর নিয়ম দিয়ে কোনও কিছুকে আটকে রাখা যায় না। নিজেকে নিয়ন্ত্রণ করা জরুরি। কঠোর নিয়মের পরিবর্তে আত্মনিয়ন্ত্রণ রাখা গুরুত্বপূর্ণ।

ঘন ঘন পাসওয়ার্ড পরিবর্তন করবেন না-

যখন তাকে তার অ্যাকাউন্টগুলো সুরক্ষিত রাখার প্রসঙ্গে জিজ্ঞাসা করা হয়, তখন সুন্দর পিচাই জানান যে, তিনি ঘন ঘন পাসওয়ার্ড পরিবর্তন করেন না। পরিবর্তে তিনি নিরাপত্তার জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ ব্যবহার করে। সুন্দর পিচাই কৃত্রিম বুদ্ধিমত্তা অর্থাৎ এআই-তেও অগাধ বিশ্বাস রাখেন। তিনি বিশ্বাস করেন যে, এআই হবে মানবজাতির তৈরি করা সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রযুক্তি।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top