শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

Call Drop

ফোনে কথা বলতে বলতে লাইন কেটে যায়? জানুন সমাধান


প্রকাশিত:
১২ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৬

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১২:৪৬

ফাইল ছবি

অনেকেই অভিযোগ করেন ফোনে কথা বলার সময় হঠাৎই লাইন কেটে যায়। এটাকে অনেকে কল ড্রপও বলে থাকেন। আপনিও যদি এই একই সমস্যায় পড়েন তবে এই প্রতিবেদন আপনারই জন্য।

ফোনে জরুরি কথা বলছেন, আর হঠাৎই ফোনটা কেটে গেল। বুঝতেই পারলেন না কী হল। আর তখনই ভেবে বসলেন, নিশ্চয়ই ফোনের অপারে থাকা ব্যক্তি কেটে দিয়েছে ফোনটি। আর এমনটা প্রায়শই হয়ে থাকে। হঠাৎই নিজে থেকে ফোন কেটে যাওয়ার সমস্যাকে বলে কল ড্রপ । কীভাবে এই সমস্যা থেকে মুক্তি পাবেন? জানুন সমস্যার সমাধান।

সিম কার্ডের সমস্যা-

প্রথমত, এমন একটি সিম কার্ড বেছে নিন, যা আপনার এলাকায় ভাল নেটওয়ার্ক কভারেজ দেয়। আপনি বিভিন্ন অপারেটরের সিম কার্ড ব্যবহার করে তুলনা করতে পারেন এবং আপনার প্রয়োজন অনুযায়ী সেরা সিম কার্ড বেছে নিতে পারেন। কারণ এই সমস্যা বেশিরভাগটাই নেটওয়ার্কের কারণে হয়।

সিগনালের কারণে-

কল করার জন্য সব সময় ভালো কানেকশন বা সিগনালের প্রয়োজন হয়। যদি দেখেন এই সমস্যা কেবল বাড়ির ভেতরেই হচ্ছে, তাহলে আপনাকে বুঝে যেতে হবে যে আপনার বাড়িতে ঠিকভাবে সিগনাল পাচ্ছে না। তাই ফোন নিজে থেকেই কেটে যাচ্ছে। ফলে সেক্ষেত্রে টেলিকম অপারেটরের সঙ্গে কথা বলুন।

ফোনের কভার খুলে ফেলুন-

অনেক সময় ফোনের ব্যাক কভারের কারণেও এই সমস্যা দেখা দিতে পারে। ফলে এই ধরনের কল ড্রপ সমস্যা হলে ফোনের কভার খুলে কল করার চেষ্টা করুন। এছাড়াও আপনি ওয়াইফাই কলিং ব্যবহার করতে পারেন। তবে সব ফোনে এই ফিচার থাকে না।

ব্লুটুথ কানেকশন বন্ধ করুন-

যদি ফোনের সঙ্গে কোনও ব্লুটুথ ডিভাইস কানেক্ট করা তাকে, তবে সেটিকে ডিসকানেক্ট করুন। ফোনের ব্লুটুথটি বন্ধ করে দিন। তারপরে দেখবেন কল ড্রপের সমস্যা হচ্ছে না। আর এই সব কিছুর পরেও যদি না হয়, তাহলে অপারেটরের সঙ্গে যোগাযোগ করুন।


সম্পর্কিত বিষয়:

কল ড্রপ ফোন সিম কার্ড

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top