সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

স্যামসাং ভারতে ল্যাপটপ বানাবে, খুলছে কারখানা


প্রকাশিত:
৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৫

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৯:০০

ফাইল ছবি

ভারতে ল্যাপটপ বানিয়ে বিভিন্ন দেশে বিক্রির উদ্যোগ নিয়েছে দক্ষিণ কোরিয়ার স্যামসাং। গ্যালাক্সি এস২৪ সিরিজ স্মার্টফোনের পর এবার ল্যাপটপও ভারতে বানানোর সিদ্ধান্ত নিল স্যামসাং। চলতি বছর থেকেই শুরু হবে উৎপাদন। এতদিন চীন অথবা ভিয়েতনাম থেকে তৈরি হয়ে আসছিল ল্যাপটপ।

ইতিমধ্যে দেশে গ্যালাক্সি এস২৪ সিরিজ স্মার্টফোন উৎপাদন শুরু করেছে দক্ষিণ কোরিয়ার এই টেক জায়েন্ট। যা সম্প্রতি বিশ্ব বাজারে লঞ্চ করেছে সংস্থা। এবার সেই তালিকায় যোগ হবে ল্যাপটপ। এখন প্রশ্ন হল দেশের কোন রাজ্য কোন শহরে এই কারখানা তৈরি করতে চলেছে স্যামসাং?

ভারতের কোথায় তৈরি হবে স্যামসাংয়ের ল্যাপটপ?

নয়ডার কারখানাতে তৈরি করা হবে। সেখানেই উৎপাদন এবং অ্যাসেম্বেল হবে অত্যাধুনিক ল্যাপটপ। সংস্থার এক শীর্ষকর্তা সেই ইঙ্গিতই দিয়েছেন। স্যামসাং ইলেক্ট্রনিক্সের প্রেসিডেন্ট টি এম রোহ জানিয়েছেন, ভারতে ল্যাপটপ উৎপাদনের প্রস্তুতি শুরু করে দিয়েছে তারা।

তিনি আরও জানান, ভারত তাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই প্রকল্পের জন্য রাজ্য ও কেন্দ্র স্তরে অনেক সমর্থন পেয়েছেন তারা। উৎপাদনে জোর দিতে সরকারের সঙ্গে এই সহযোগিতা এগিয়ে নিয়ে যাবে স্যামসাং।

চীনের উপর নির্ভরশীলতা কমবে-

বর্তমানে ভারতে বিক্রি হওয়া স্যামসাং ল্যাপটপ হয় চীন অথবা ভিয়েতনাম থেকে তৈরি হয়ে আসে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে দুই দেশের উপর নির্ভরশীলতা কমবে সংস্থার। পাশাপাশি একটি বড় মাইলস্টোন স্পর্শ করবে কেন্দ্রীয় সরকারের মেক ইন ইন্ডিয়া অভিযান।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top