বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ৯ই ফাল্গুন ১৪৩০

Rupali Bank

হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস শেয়ার হবে ইনস্টাগ্রাম ও ফেসবুকে


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২৩ ১২:০৬

আপডেট:
৫ ডিসেম্বর ২০২৩ ১২:০৭

ফাইল ছবি

হোয়াটসঅ্যাপে যে স্ট্যাটাস দেন তা এবার সোজা আপলোড হবে ইনস্টা স্টোরিতে। মাঝখানে ব্রিজ তৈরি করতে চলেছে মেটা, এই ফিচারের ফলে নেটিজেনদের স্ট্যাটাস আপলোডিংয়ের সুবিধা যে বাড়তে চলেছে তা বলার অপেক্ষা রাখে না। মূলত, সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর কমন ফিচার এক ছাতার তলায় আনার চেষ্টা করছেন মার্ক জাকারবার্গ। সেই ফিচার বা সুবিধা সোশ্যাল মিডিয়া ইউজারদের পছন্দ হয় কিনা সেটাই এখন দেখার বিষয়।

ইনস্টাগ্রাম যেমন থ্রেডস এবং ফেসবুকের সঙ্গে কানেক্টেড। তেমনই হোয়াটসঅ্যাপকেও ইনস্টাগ্রামের সঙ্গে যুক্ত করতে চলেছে মেটা। এতদিন ইনস্টা স্টোরি ফেসবুকে আপলোড করার সুবিধা দিয়ে এসছে মেটা, এবার সেই ফিচারে নতুন সুবিধা যোগ হতে চলেছে।

ওয়াবেটা ইনফোর প্রতিবেদন অনুযায়ী, গুগল প্লে বিটা প্রোগ্রামে অধীনে ২.২৩.২৫.২০ ভার্সনের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের এই ফিচার রোল আউট করা শুরু করেছে মেটা। এই ফিচার এখনই পাওয়া যাবে না। কারণ এটি বিটা পর্যায়ে রয়েছে। রোল আউট প্রক্রিয়া সফল হলে তবেই এটি ব্যবহার করতে পারবেন।

অ্যানড্রযেড ব্যবহারকারীরা এবার থেকে হোয়াটসঅ্যাপের স্টেটাস সরাসরি ইনস্টাগ্রামে শেয়ার করতে পারবেন এর জন্য একটি বিশেষ অপশন যোগ হতে পারে স্টেটাস ট্যাবে। পরবর্তী আপডেটের মাধ্যমে ফিচারটি পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

ফেসবুকেও আপলোড হবে হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস-

এই ফিচার ছাড়াও হোয়াটসঅ্যাপের স্টেটাস অটোমেটিক ফেসবুকে আপলোড হবে এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ শুরু করেছে মেটা। তবে এই ফিচারটি সম্পূর্ণ অপশনাল রাখা হবে। ব্যবহারকারী চাইলে এটির সুবিধা নিতে পারেন অথবা এড়িয়ে যেতেও পারেন।

ফিচারের সুবিধা কী?

যারা একই স্ট্যাটাস বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে আপলোড করতে চান তাঁদের কাছে এটি ওয়ান ক্লিক ফিচার হতে চলেছে। অর্থাৎ হোয়াটসঅ্যাপ থেকেই ওই ফিচার ইনস্টাগ্রাম এবং ফেসবুকে শেয়ার করতে পারবেন। আলাদা করে ওই অ্যাপে গিয়ে শেয়ার করতে হবে না।

এই ফিচার শুধু সময় বাঁচাবে না, নিয়মিত স্ট্যাটাস আপলোডিংয়ের ক্ষেত্রেও কাজে আসতে পারে। তবে এই সুবিধা আপনি না চাইলে অফ করেও রাখতে পারেন। কারণ অনেকেই নির্দিষ্ট প্ল্যাটফর্মে স্টেটাস সীমাবদ্ধ রাখতে চান।

কয়েকটি ক্লিকেই স্ট্যাটাস এক প্রান্ত থেকে অন্য প্রান্তে নিয়ে যেতে পারবেন। ফিচারটি ব্যবহার করার ক্ষেত্রে আর কী কী শর্ত রয়েছে তা সম্পূর্ণ ভাবে রোল আউট হলেই জানা যাবে। যারা হোয়াটসঅ্যাপে এই ধরনের ফিচার চাইছেন, তাদের আর কিছুদিন অপেক্ষা করতে হবে।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top