বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank

আইওএস ১৭ যেসব মডেলের আইফোনে ব্যবহার করা যাবে


প্রকাশিত:
৭ জুন ২০২৩ ০০:৫৭

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ১২:২১

 ফাইল ছবি

যুক্তরাষ্ট্রে শুরু হওয়া ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস (ডব্লিউডব্লিউডিসি) সম্মেলনে আইওএস ১৭ অপারেটিং সিস্টেমসহ নানা পণ্য ও সেবা আনার ঘোষণা দিয়েছে অ্যাপল।

নতুন অপারেটিং সিস্টেমে স্ট্যান্ডবাই, লাইভ ভয়েস মেসেজ ট্রান্সক্রিপশনসহ চেকইন, নেম ড্রপসহ বিভিন্ন সুবিধা যুক্ত করা হয়েছে। তবে চাইলেই সব মডেলের আইফোনে ব্যবহার করা যাবে না অপারেটিং সিস্টেমটি।

আইওএস ১৭ অপারেটিং সিস্টেম যেসব আইফোনে ব্যবহার করা যাবে, সেগুলো হলো আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো, আইফোন ১৪ প্রো ম্যাক্স, আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স, আইফোন ১২, আইফোন ১২ মিনি, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স, আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স, আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স, আইফোন এক্স আর এবং আইফোন এসই (দ্বিতীয় প্রজন্ম থেকে পরবর্তী সংস্করণ)।

আইফোনের মডেলের তথ্য জানবেন যেভাবে

পুরোনো আইফোন ব্যবহারকারীদের অনেকেই নিজেদের আইফোনের মডেলের তথ্য জানেন না। কেউ আবার পুরোনো আইফোন কেনার পরিকল্পনা করছেন। আর তাই পুরোনো আইফোন কেনার আগে সেটিতে নতুন আইওএস ব্যবহার করা যাবে কি না, সে বিষয়ে জানতে হবে।

আইফোনের মডেল সম্পর্কে জানার জন্য প্রথমে সেটিংসে প্রবেশ করে জেনারেল অপশনে ট্যাপ করতে হবে। এরপর অ্যাবাউট অপশনে ক্লিক করলেই আইফোনের মডেল এবং ব্যবহৃত আইওএস সংস্করণের তথ্য দেখা যাবে।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top