সোমবার, ২০শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

গণহারে ছাঁটাই করেও লাভ হলো না মাস্কের


প্রকাশিত:
৬ মার্চ ২০২৩ ২৩:০১

আপডেট:
২০ মে ২০২৪ ০১:৪২

ফাইল ছবি

গণহারে কর্মী ছাঁটাই করেও লাভ হলো না ইলন মাস্কের। কিছুতেই টুইটারের আয় বাড়াতে পারছেন না তিনি। শনিবার মার্কিন সংবাদ মাধ্যম দ্য ওয়াল স্ট্রীট জার্নাল এক প্রতিবেদনে ইলন মাস্কের কোম্পানির ৪০ শতাংশ আয় কমার দাবি করেছে।

প্রতিবেদন অনুসারে, ২০২২ সালের ডিসেম্বরে টুইটারের রাজস্ব এবং সামঞ্জস্যপূর্ণ আয় কমেছে ৪০ শতাংশ। ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ‘ইলন মাস্কের দায়িত্ব নেওয়ার পরে সোশ্যাল-মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার ছেড়ে দিয়েছে একটা বড় অংশের বিজ্ঞাপনদাতা।’

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলা হয়েছে, ডিসেম্বরে টুইটারের রাজস্ব এবং সামঞ্জস্যপূর্ণ আয়- উভয় ক্ষেত্রেই ৪০ শতাংশ আয় হ্রাস পেয়েছে।

প্রতিবেদনের বলা হয়েছে, ব্যাংকের সুদ প্রদান করছে সংস্থাটি। কারণ মাস্ককে টুইটার কিনতে ব্যাংক থেকে ১৩ মিলিয়ন ডলার ধার নিতে হয়েছিল। সংস্থার আয় থেকে সুদ বাবদ বড় ধরনের অর্থ দিতে হচ্ছে মাস্ককে।

তবে এই রিপোর্ট নিয়ে এখনই কোনও মন্তব্য করেনি টুইটার কর্তৃপক্ষ।

গত নভেম্বরে মাস্ক ভবিষ্যদ্বাণী করেছিলেন, দেউলিয়া হয়ে যেতে পারে টুইটার। খরচ কমানোর জন্য কয়েক হাজার কর্মীকে বরখাস্ত করেন তিনি। এমনকি সারা বিশ্বে অনেক অফিসও বন্ধ করে দেন তিনি। কর্মীদের ডেস্কও শেয়ার করতে দেখা গেছে।

রিপোর্টে জানা যাচ্ছে, টুইটার অধিগ্রহণের এক মাসের মধ্যেই শীর্ষ ১০০ বিজ্ঞাপনদাতার অর্ধেক হারিয়েছে মাস্ক। যদিও পরে কিছু বিজ্ঞাপনদাতা টুইটার প্ল্যাটফর্মে ফিরে এসেছেন।

গত মাসে মাস্ক বলেছিলেন, রিপ্লাই থ্রেডে প্রদর্শিত বিজ্ঞাপনগুলির জন্য শিগগিরই বিজ্ঞাপন নির্মাতাদের সঙ্গে বিজ্ঞাপনের আয় ভাগ করে নেবে টুইটার।


সম্পর্কিত বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top