রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


সেরা গোলরক্ষক মার্টিনেজ


প্রকাশিত:
১১ জুলাই ২০২১ ১৯:০৮

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৬:৩৪

ছবি-সংগৃহীত

কোপা আমেরিকায় পুরো আসরজুড়ে দুর্দান্ত গোলকিপিং এর জন্য সেরা পুরস্কারটিও পেলেন আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। তার হাতেই উঠেছে কোপা আমেরিকার সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস।

মারাকানায় শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে একবারের জন্যও আর্জেন্টিনার জাল কাঁপাতে পারেননি প্রতিপক্ষ নেইমার, রিচার্লিসন, গ্যাবিগোলরা। পুরো ৯০ মিনিট জাল অক্ষত রেখে নিজ দলের শিরোপা জেতানোর পথ সুগম করেছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

পুরো ম্যাচে অন্তত ১৩বার আর্জেন্টিনার জাল ভেদ করতে চেষ্টা করে ব্রাজিল। যার মধ্যে দুইটি ছিল লক্ষ্য বরাবর। বিশেষ করে ম্যাচের ৮৭ মিনিটের সময় ডি-বক্সের ভেতরে বাম পাশ থেকে বুলেট গতির শট নিয়েছিলেন গ্যাব্রিয়েল বারবোসা তথা গ্যাবিগোল। দুর্দান্ত ক্ষিপ্রতায় সেই শট ঠেকান এমিলিয়ানো।

শুধু ফাইনাল ম্যাচেই নয়, পুরো আসরে গোলবারের নিচে বাজপাখির ক্ষিপ্রতা দেখিয়েছেন এমিলিয়ানো। শিরোপা জেতার পথে খেলা সাত ম্যাচে মাত্র ৩ গোল হজম করেছেন তিনি। সেমিফাইনাল ম্যাচে টাইব্রেকারে তিনটি পেনাল্টি শট ঠেকিয়ে দলকে পাইয়ে দিয়েছিলেন ফাইনালের টিকিট।

এমন দুর্দান্ত পারফরম্যান্সের পর তো আর সেরা পুরস্কার অধরা থাকতে পারে না। তাই যোগ্যতর প্রার্থী হিসেবেই এবারের আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন ২৮ বছর বয়সী এ গোলরক্ষক।


সম্পর্কিত বিষয়:

আর্জেন্টিনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top