রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

Rupali Bank


মেসি জাদুতে ইকুয়েডরকে উড়িয়ে সেমিতে আর্জেন্টিনা


প্রকাশিত:
৪ জুলাই ২০২১ ১৫:৪৬

আপডেট:
৪ জুলাই ২০২১ ১৭:৫২

ছবি-সংগৃহীত

শুরুটা মনের মতো না হলেও শেষটা রাঙিয়ে ঠিকই মনের খেদ দূর করেছেন লিওনেল মেসি। দুটি গোলের যোগান দেয়ার সঙ্গে শেষটায় দারুণ স্পট কিক থেকে আর্জেন্টাইন অধিনায়কের অসাধারণ এক গোল। আর এতেই ইকুয়েডরকে ৩-০ ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা।

চলতি কোপা আমেরিকায় মেসি আর ডি পল একে অপরকে পাস দিয়েছেন ৫৩টা, এত বেশি পাস আদান-প্রদান হয়নি দলটির আর কারও মাঝেই। তবে কোথায় যেন একটা কমতি ছিল, দুজনের কেউই কারও গোলে যোগান দেননি এতদিন। সে অপূর্ণতাটা ঘুচলো এবার। ৪০তম মিনিটে মেসির পাস থেকেই গোলটা করেন রড্রিগো ডি পল। তাতেই এগিয়ে যায় আর্জেন্টিনা।

এর আগে প্রথমার্ধে একগাদা গোলের সুযোগ নষ্ট করে আর্জেন্টিনা। সবচেয়ে সহজটা নষ্ট করেছিলেন মেসি নিজেই। ২২তম মিনিটে ইকুয়েডরের একটা ব্যাকপাস পেয়ে গিয়েছিলেন ফাঁকাতেই। সামনে ছিলেন শুধু গোলরক্ষক। তাকে পরাস্তও করেছিলেন। কিন্তু আর্জেন্টাইন অধিনায়কের শট গিয়ে প্রতিহত হয় গোলপোস্টে।

এর আগে লাওতারো মার্টিনেজ পান দুটি সুযোগ। একটায় শট করেছিলেন গোলরক্ষক বরাবর, অন্যটা ঠিকঠাক আয়ত্বেই আনতে পারেননি তিনি। বিরতির আগে আরও একটা সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু মেসির করা ফ্রি কিক থেকে প্রথমে দারুণ এক হেড দিয়েছিলেন নিকোলাস গঞ্জালেস, প্রথম দফায় তা রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফিরতি সুযোগে নেয়া তার শটও রুখে দেন ইকুয়েডর গোলরক্ষক। ফলে এক গোলের সন্তুষ্টি নিয়ে বিরতিতে যেতে হয় আলবিসেলেস্তেদের।

ফিরে এসে দারুণভাবে আক্রমণ শানাতে থাকে আকাশী-সাদা জার্সিধারীরা। যদিও এর ফল পেতে বেশ খানিকটা বেগ পেতে হয় আর্জেন্টাইনদের। তবে বার বার সুযোগ নষ্ট করা পাপু গোমেজের বদলী হিসেবে নেমে দলের আক্রমণে নতুন মাত্রা যোগ করেন ডি মারিয়া। এই তারকার ট্যাকল করে নেয়া বল পেয়েই মার্টিনেজের উদ্দেশ্যে বাড়ান ক্ষুদে জাদুকর। দারুণ ফিনিশিংয়ে ৮৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন লাউতারো।

পরে সেই মারিয়ার কল্যাণেই ফাউল থেকে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। যোগ করা সময়ে যা থেকে অসাধারণ ট্রেডমার্ক গোল আদায় করে ইকুয়েডরের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন অধিনায়ক নিজেই। ফলে ৩-০ ব্যবধানের বড় জয় নিয়ে সেমিতে পা রেখেই মাঠ ছাড়ে মেসি বাহিনী।

এবারের আসরে মেসির এটি চতুর্থ গোল। যার মাধ্যমে এককভাবে শীর্ষে আছেন ছয় বারের ব্যালন ডি অর খেতাব জয়ী। একইসঙ্গে আজকের দুটি নিয়ে মোট পাঁচটি গোলে অ্যাসিস্ট করে আছেন শীর্ষে। যা নিয়ে নিজের আন্তর্জাতিক গোলের সংগ্রহশালায় ৭৬ গোল যুক্ত করেছেন আর্জেন্টাইন সুপারস্টার।


সম্পর্কিত বিষয়:

আর্জেন্টিনা

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top