রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


সাকিবকে নিয়ে যা বললেন পাপন


প্রকাশিত:
২৯ মে ২০২১ ১৮:২৭

আপডেট:
২৯ মে ২০২১ ১৯:১৪

 সাকিব আল হাসান ও নাজমুল হাসান পাপন । ফাইল ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতলেও শেষ ম্যাচে দলের ব্যাটিং-বোলিং ও ফিল্ডিং হতাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনকে।

রাজধানীর মিরপুরের উইকেট বিবেচনায় ব্যাটসম্যানরা ব্যর্থতার পরিচয় দিয়েছেন বলেও মন্তব্য করেন তিনি। এদিকে, স্কোয়াডের বাইরে থেকে এনে হঠাৎ নাঈম শেখকে খেলানোটা নির্বাচকদের পরখের বিষয় বলেও জানান বিসিবি বস।

প্রথম দুই ম্যাচ জিতে আগেই তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করে বাংলাদেশ। বিশ্বকাপ সুপার লিগ ও ছন্দ ধরে রাখতে শেষ ম্যাচটাও জিততে মরিয়া ছিল তামিম বাহিনী। কিন্তু তৃতীয় ওয়ানডের চিত্রটা একেবারেই ভিন্ন। তাসকিন ছাড়া বাকি বোলাররা আগের দুই ম্যাচের ফর্ম ধরে রাখতে পারেননি। ক্যাচ মিসের মহড়া আর ব্যাটিং দুর্দশার কারণে শ্রীলঙ্কার কাছে টাইগারদের হার ৯৭ রানে। এ জন্যই বুঝি সিরিজ জিতেও হতাশা ঝড়ল বিসিবি সভাপতির কণ্ঠে।

এদিকে, তৃতীয় ওয়ানডেতে হঠাৎ করে নাঈম শেখকে একাদশে রাখায় দলের নির্বাচন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলে নানা মহল। কেননা লিটনের জায়গায় ১৫ জনের স্কোয়াডে থাকা সৌম্য সরকারের খেলার কথা থাকলেও, স্ট্যান্ডবাই নাঈমকে দলে নেয়াটা কতটা যৌক্তিক ছিল। বিষয়টি অবশ্য নির্বাচকদের পরখের বিষয় বলে জানান বিসিবি বস।

এই সিরিজে সাকিব আল হাসান নিজের নামের প্রতি সুবিচার করতে না পারলেও পরবর্তী সিরিজে তাকে স্বরুপে ফিরে পাওয়ার আশা বিসিবি সভাপতির।

তিন ম্যাচে ব্যাট হাতে সাকিবের সংগ্রহ যথাক্রমে ১৫, ০ ও ৪। হাত ঘুরিয়ে তিন ম্যাচে উইকেট পেয়েছেন মাত্র ৩টি। শেষ ম্যাচে ৪৮ রান খরচায় কোনো উইকেট পাননি।

এ বিষয়ে পাপন বলেন, সাকিবের এমন পারফরম্যান্স নিয়ে চিন্তিত নন তিনি। বিশ্বসেরা অলরাউন্ডার খুব শিগগিরই তার ফর্মে ফিরে আসবেন বলে আশাবাদী তিনি।

বিসিবি সভাপতি বলেন, ‘সাকিবকে নিয়ে আমি মোটেই চিন্তিত নই। সে অবশ্যই আমাদের সেরা অলরাউন্ডার। ওর সামর্থ্য নিয়েও আমাদের কারও কোনো চিন্তাভাবনা বা দ্বিধাদ্বন্দ্ব থাকার কথা নয়। এখন হয়তো সে নিজেকে ফিরে পাচ্ছে না। কিন্তু অবশ্যই সে কামব্যাক করবে।’

লঙ্কানদের বিপক্ষে ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতলেও তরুণ ক্রিকেটারদের ছন্দপতন আর দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে দুশ্চিন্তা থেকেই গেল।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top