রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


২ বলে ১৪ থেকে ১৫/২ বাংলাদেশ


প্রকাশিত:
২৫ মে ২০২১ ১৯:৩৯

আপডেট:
৫ মে ২০২৪ ২০:২৩

ছবি: সংগৃহীত

সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করতে আজ মঙ্গলবার (২৫ মে) দুপুরে দ্বিতীয় ওয়ানডে খেলতে নেমেছে বাংলাদেশ। এদিনও টস জিতে ব্যাটিং করছে টাইগাররা। তবে একাদশে রয়েছে একাধিক পরিবর্তন। তাসকিনের বদলে অভিষেক হচ্ছে পেসার শরিফুলের আর মিঠুনের বদলে একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসাইন সৈকত।

ব্যাটিংয়ে নেমেই মারমুখী শুরু করেন তামিম ইকবাল। ইসুরু উদানার করা প্রথম বলেই বাউন্ডারি হাঁকান এই ওপেনার। তবে বলটি নো হওয়ায় পাঁচ রান যোগ হয় বাংলাদেশের স্কোরে। পরের বলটিও বাউন্ডারিতে পাঠান তামিম। ফলে এক বলেই ৯ রান ওঠে বোর্ডে। পরের বলটা ওয়াইড দেন উদানা। পরের বলে আবার বাউন্ডারি হাঁকান তামিম। ফলে ২টি লিগ্যাল ডেলিভারিতেই ১৪ রান পেয়ে যায় বাংলাদেশ।

বাঁহাতি উদানার ওই ওভারে আরও একটি রান যোগ করলেও পয়েন্টে লঙ্কান ফিল্ডারের হাত থেকে বেঁচে যান তামিম। তবে ইনিংসের দ্বিতীয় ওভারে আক্রমণে আসা দুশমন্থা চামিরার হাত থেকে আর বাঁচতে পারেননি অধিনায়ক। লেগ বিফোরের আবেদনে আম্পায়ার সাড়া না দিলেও রিভিউ নিয়ে ব্রেক-থ্রু পেয়ে যায় শ্রীলঙ্কা। আগের ম্যাচে ফিফটি করা তামিম ফেরেন ৬ বলে ১৩ রান করেই।

তবে চামিরার কারিশমা যেন এখানেই শেষ নয়। দুই বল পর ক্রিজে নতুন আসা সাকিবকেও একইভাবে তুলে নেন লঙ্কান গতিময় এই পেসার। সাকিব আগের ম্যাচে ১৫টি রান করলেও এ ম্যাচে ফেরেন শূন্য হাতেই। ফলে ১৫ রানেই জোড়া ধাক্কা খেল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন সৈকত, আফিফ হোসাইন ধ্রুব, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কা একাদশ: দানুশকা গুনাথিলাকা, কুসল পেরেরা (অধিনায়ক), আসেন বান্দারা, কুসল মেন্ডিস, পাথুম নিসাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, ইসুরু উদানা, লাকশান সান্দাকান, দুশমন্থা চামিরা।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top