রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


লিটন মিঠুন ও সৌম্যর সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই: পাপন


প্রকাশিত:
২৪ মে ২০২১ ২১:৩৭

আপডেট:
৫ মে ২০২৪ ২৩:৩৩

ছবি: সংগৃহীত

শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে ফের ব্যর্থ হয়েছেন ওপেনার লিটন কুমার দাস ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

একজন ‘ডাক’ মেরেছেন তো অন্যজন গোল্ডেন ডাক’। ম্যাচের শুরুতে মাত্র ৩ বল খেলে লিটন শূন্য রানে আউট হয়ে গেলে মারমুখী হয়ে খেলতে পারেননি ওপেনার তামিম।

অর্ধশতক করে তামিমের বিদায়ের পরের বলেই সাজঘরে ফেরেন মিঠুন। প্রথম বল মোকাবিলা করতে গিয়েই প্যাডেল সুইপ খেলেন মিঠুন।

এমন বোকামো করে ধনাঞ্জয়ার স্পিনে এলবিডব্লিউর ফাঁদে পড়েন মিঠুন। এতে অনেকটা বিপাকে পড়ে যায় বাংলাদেশ। যেখান থেকে দলকে উদ্ধার করেন দুই অভিজ্ঞ তারকা মুশফিক ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এমন ম্যাচের পরও লিটন ও মিঠুনের পক্ষ নিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সঙ্গে প্রথম ম্যাচে একাদশে জায়গা না পাওয়া সৌম্য সরকারের বিষয়েও ইতিবাচক মন্তব্য করলেন তিনি।

রোববার (২৩ মে) বাংলাদেশের ইনিংস শেষে গণমাধ্যমের মুখোমুখি হন নাজমুল হাসান পাপন। লিটন ও মিঠুনের শূন্য রানে আউট হওয়া নিয়ে কথা বলেন তিনি।

বিসিবিপ্রধান বলেন, ‘ওদের বিষয়ে আপনারা বাইরে যা বলেন তার সঙ্গে পুরোপুরি একমত আমি। কিন্তু একটা জিনিস মনে রাখতে হবে— লিটন দাস, সৌম্য সরকার, মিঠুন তিনজনই আমাদের ভালো প্লেয়ার। তাদের সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই। অনেকের অনেক সময় বাজে সময় যায়। সবার ফর্ম সবসময় এক যায় না। এটা মেনে নিতে হবে আমাদের।’

অর্থাৎ ফর্ম ফিরে পাওয়া পর্যন্ত লিটন-মিঠুনদের সুযোগ দেওয়ার পক্ষে বিসিবিপ্রধান।

অবশ্য তাদের এমন ফর্মহীনতার জন্য টিম ম্যানেজমেন্টের ওপরও কিছুটা দোষ চাপিয়েছেন পাপন।

তার মতে, মিডল অর্ডার ব্যাটসম্যান লিটন। তাকে ওপেনিংয়ে আনায় ফল ভালো হয়নি।

পাপন বললেন, আসলে প্লেয়ার, কোচ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে বসে সিদ্ধান্ত নিতে হয় (কে কোন পজিশনে খেলবে)। আসলে এসব সিদ্ধান্ত ওপর থেকে দিয়ে দিলে বিষয়টা পুরোপুরি নেগেটিভ হয়ে যায়। আমার ব্যক্তিগত মতামত লিটন সবসময় পাঁচ কিংবা ছয় নম্বর পজিশনের ব্যাটসম্যান। টি-টোয়েন্টিতে ওপেন করতে পারে; কিন্তু এমনিতেই নিচের দিকের ব্যাটসম্যান মনে হয় তাকে। এগুলো নিয়ে ওদের সঙ্গে বসতে হবে। ওপর থেকে চাপিয়ে দেওয়াটা আর চাচ্ছি না। আমার ধারণা, এসব সমস্যার সমাধান হয়ে যাবে শিগগিরই।

উল্লেখ্য, গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৬ রানের ইনিংসের পর এখন পর্যন্ত ওয়ানডেতে ৩০ ঊর্ধ্ব ইনিংস খেলতে পারেননি লিটন। সর্বশেষ সাত ইনিংসে তার ব্যক্তিগত সর্বোচ্চ ২২ রান। রোববার করলেন শূন্য রান।

অন্যদিকে লিটনের মতোই ব্যাট হাতে ব্যর্থ মিঠুন। সর্বশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ৭৩ রানের ইনিংস খেলেছেন। এর আগ ও পরে উল্লেখযোগ্য ইনিংস নেই। রোববার শিকার হলেন গোল্ডেন ডাকের।

এমন বাজে পারফরমের ধারাবাহিকতা থাকার পরও এ দুই ব্যাটসম্যানকে একাদশে রাখায় এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে তুমুল ঝড় উঠেছে। তাদের সঙ্গে আলোচনায় রয়েছেন সৌম্যও।

তবে দেশের ক্রিকেটপ্রেমীদের সঙ্গে বিপরীতে দাঁড়িয়ে লিটন, মিঠুন ও সৌম্যর হয়ে ব্যাট করলেন বিসিবি সভাপতি পাপন।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top