রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


জয়ের জন্য ২৫৮ রান দরকার শ্রীলংকার


প্রকাশিত:
২৩ মে ২০২১ ২৩:২১

আপডেট:
৫ মে ২০২৪ ১৯:৩০

মাহমুদউল্লাহ রিয়াদ-মুশফিকুর রহিম। ছবি: সংগৃহতি

মুশফিকুর রহিম, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতেও চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি বাংলাদেশ। ২৫৭ রানের মাঝারি ইনিংস নিয়েই জয়ের স্বপ্ন দেখেছে টাইগাররা।

তবে এই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে হলে বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মোস্তাফিজ, তাসকিন, সাকিব ও মিরাজদের দুর্দান্ত বোলিং করতে হবে।

রোববার (২৩ মে) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি।স্কোর বোর্ডে মাত্র ৫ রান যোগ হতেই উইকেট হারান লিটন দাস। রানের খাতা খুলার আগেই ফেরেন এই ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নেমে টেস্টের স্টাইলে ব্যাটিং করে ৩৪ বলে মাত্র ১৫ রান করে ফেরেন সাকিব আল হাসান। দলীয় ৪৩ রানে ফেরেন তিনি।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া তামিম ইকবাল ফেরেন ফিফটি পূর্ণ করে। ৭০ বলে ৫২ রান করে আউট হন বাংলাদেশ দলের এই অধিনায়ক।

এরপর ব্যাটিংয়ে নেমে কোনো কিছু বুঝে ওঠার আগেই সাজঘরে ফেরেন মোহাম্মদ মিঠুন। ডি সিলভার বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি।

৯৯ রানে প্রথমসারির ৪ ব্যাটসম্যানের বিদায়ের পর মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। পঞ্চম উইকেটে তারা গড়েন ১০৯ রানের জুটি।

ফিফটির পর সেঞ্চুরির পথে হাঁটা মুশফিক শেষ পর্যন্ত আক্ষেপ নিয়েই মাঠ ছাড়েন। মাত্র ১৬ রানের জন্য ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি মিস করেন তিনি। সাজঘরে ফেরার আগে ৮৭ বলে ৪টি চার ও এক ছক্কায় ৮৪ রান করে দলীয় ২০৮ রানে আউট হন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

মুশফিক আউট হওয়ার পর ৭০তম বলে ওয়ানডে ক্রিকেটে ২৪তম ফিফটি পূর্ণ করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ফিফটির পর নিজের ইনিংসটা আর লম্বা করতে পারেননি এই তারকা অলরাউন্ডার ক্রিকেটার; ফেরেন ৭৬ বলে দুই চার ও এক ছক্কায় ৫৪ রান করে।

শেষদিকে আফিফ হোসেনের ২২ বলের অপরাজিত ২৭ আর মোহাম্মদ সাইফউদ্দিনের ৯ বলের ১৩ রানের সুবাদে ৬ উইকেটে ২৫৭ রান করতে সক্ষম হয় বাংলাদেশ দল। শ্রীলংকার হয়ে ৪৫ রান খরচ করে তিন উইকেট নেন ধনঞ্জয়া ডি সিলভা।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top