রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


এবার স্থানে ফিরছেন সাকিব


প্রকাশিত:
১৬ মে ২০২১ ২০:১৯

আপডেট:
১৭ মে ২০২১ ১৬:৩৫

সাকিব আল হাসান। ছবি: সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান কত নম্বরে নামবেন এ নিয়ে দোলাচল ছিল সবসময়।

জায়গা হারাচ্ছেন নাজমুল হোসেন শান্ত। তার স্থানে ফিরছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। শ্রীলংকার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে এমনটিই দেখা যাবে বলে জানিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

সাকিবের তিন নম্বরে ব্যাট করা নিয়ে সবসময়ই দোলাচলে ছিলেন নীতিনির্ধারকরা। স্বাভাবিকভাবে তিনে ব্যাটিং করতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন সাকিব।

যার প্রমাণ তিনি দিয়েছেন ২০১৯ সালে বিশ্বকাপে। তিনি নেমে দুর্দান্ত সব ইনিংস খেলেন এ অলরাউন্ডার। প্রথমবারের মতো বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে বিশ্বকাপের এক আসরে ছয় শতাধিক রান করেন সাকিব।

এর পর এক ভারতীয় জুয়াড়ির তার সঙ্গে যোগাযোগের চেষ্টার ঘটনা বিসিবি ও আইসিসির কাছে গোপন করায় এক বছর ক্রিকেটে নিষিদ্ধ হন সাকিব।

এই সুযোগে পরবর্তী সিরিজে তিন নম্বরে শান্তকেই নামান নির্বাচকরা। শান্ত ব্যর্থ হলে সৌম্য সরকারকে নামিয়ে পরীক্ষা চালায় টিম ম্যানেজমেন্ট। তিনিও ব্যর্থ হন।

নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২১ সালের জানুয়ারিতে দলে ফিরলেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজে সাকিবকে তিনে নামায়নি ম্যানেজমেন্ট। তার বদলে শান্তকেই তিনে নামতে দেখা গেছে।

এবার টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হলো, আবারও সাকিবকে সেই স্থানে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জাতীয় দলের টিম ম্যানেজমেন্টের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘সাকিব তো আমাদের সেরা খেলোয়াড়। সে সব জায়গায় সব কন্ডিশনে ভালো খেলে। তবে কোচ ও ম্যানেজমেন্টের সবাই তিনের বিকল্প কাউকে সুযোগ দিয়ে অবস্থার পর্যবেক্ষণ করতে চেয়েছিল। সেখানে শান্ত-সৌম্যদের সুযোগ দেওয়া হয়েছে। কিন্তু তারা সফল হতে পারেনি। তাই সাকিবকে ফের তিনে ফেরানো হচ্ছে। ওর জায়গা আর নড়চড় করা হচ্ছে না। ’

সাকিবকে তিনে ফেরালে শান্তর বেলায় কি সিদ্ধান্ত-এমন প্রশ্নে ওই কর্মকর্তা জানান, ‘যেহেতু সাকিব ফিরছে, তাই শান্তকে জায়গা ছাড়তেই হচ্ছে।’


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top