রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


১১ বছর পর জিতল অ্যান্তোনিও কন্তের দল


প্রকাশিত:
৩ মে ২০২১ ১৭:৩১

আপডেট:
৫ মে ২০২৪ ১৮:২১

ছবি: সংগৃহীত

চার ম্যাচ হাতে রেখে ইতালীয় সিরিআয় চ্যাম্পিয়ন হয়েছে ইন্টার মিলান। দীর্ঘ ১১ বছর পর সিরিআর শিরোপা জিতল অ্যান্তোনিও কন্তের দল।

রোববার (০২ মে) রাতে মাঠে না নেমেই শিরোপা জেতার সুখবর পেয়ে যায় ইন্টার মিলান।

পরিসংখ্যান বলছে, ৩৪ রাউন্ড শেষে ইন্টারের সংগ্রহ ৮২ পয়েন্ট। সমান ম্যাচে নিকটতম প্রতিদ্বন্দ্বী আটালান্টার পয়েন্ট ৬৯ । তিন ও চার নম্বরে থাকা এসি মিলান ও জুভেন্টাসের সংগ্রহ ৬৯ পয়েন্ট।

এ তিন দল শেষ চার ম্যাচ জিতলেও ইন্টারের ৮২ পয়েন্ট ছুঁতে পারবে না।

শনিবার (০১ মে) ক্রিস্টিয়ান এরিকসেন ও আশরাফ হাকিমির গোলে ক্রোতোনেকে ২-০ ব্যবধানে হারিয়ে নিজেদের কাজ সেরে রেখেছিল ইন্টার। শেষ চার ম্যাচে তাদের প্রয়োজন ছিল মাত্র এক পয়েন্ট।

দ্বিতীয় স্থানে থাকা আটালান্টা কাল সাস্সুয়োলোর সঙ্গে ১-১ গোলে ড্র করায় মাঠে না নেমেই নিশ্চিত হয়ে যায় ইন্টারের ১৯তম লিগ শিরোপা জয়।

ইন্টারের শিরোপা জয়ে জুভেন্টাসের টানা ৯ বারের শিরোপা যাত্রায় ছেদ পড়ল। গত ২০১১-১২ মৌসুম থেকে টানা ৯ আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন জুভিরা।

এবারের সিরিআয় অনেকটা নিষ্প্রভ রয়েছেন জুভি তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দলকে শীর্ষে নিয়ে যেতে ব্যর্থ হয়েছেন তিনি।

অন্যদিকে দুর্দান্ত ফর্মে রয়েছেন ইন্টারের দুই স্ট্রাইকার রোমেলু লুকাকু ও লাউতারো মার্টিনেজ। এখন পর্যন্ত চলতি লিগে লুকাকু ২১ ও মার্টিনেজ ১৫ গোল করেছেন।

এবার দীর্ঘ ১১ বছর পর শিরোপা জয়ে এসি মিলানকে পেছনে ফেলল ইন্টার মিলান। সবশেষে ২০১০-১১ মৌসুমে চ্যাম্পিয়ন এসি মিলানের সিরিআ শিরোপা ১৮টি। আর ইন্টার এবার জিতল তাদের ১৯তম শিরোপা।


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top