রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


আইপিএলের বিরুদ্ধে যাওয়ার ‘ক্ষমতা’ কারও নেই: আকিব জাভেদ


প্রকাশিত:
১২ এপ্রিল ২০২১ ২২:৩৯

আপডেট:
১২ এপ্রিল ২০২১ ২২:৫১

ছবি: সংগৃহীত

বিশ্ব ক্রিকেট ও আইপিএল মুখোমুখি লড়াইয়ে জড়িয়েছে। আর সেই লড়াইয়ে ভারতের এই জমজমাট ফ্রাঞ্চাইজিটি জয়ী হয় বলে মনে করেন পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার আকিব জাভেদ।

আকিব জাভেদের মতে, অর্থের দুর্দান্ত প্রতাপের কারণে আইপিএল এখন জনপ্রিয়তার শীর্ষে অবস্থা করছে। ঠিক একই কারণে আইপিএলের বিরুদ্ধে যাওয়ার ‘ক্ষমতা’ ক্রিকেট খেলুড়ে কোনো দেশের নেই।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালীন দক্ষিণ আফ্রিকার শীর্ষ খেলোয়াড়রা জাতীয় দল ছেড়ে আইপিএল খেলতে চলে যাওয়া প্রসঙ্গে কথা বলতে গিয়ে এমন মন্তব্য করেছেন আকিব জাভেদ।

৪৮ বছর বয়সি এ সাবেক ক্রিকেটারের মতে, বিষয়টি শুধু দ. আফ্রিকার বেলায় নয়, অন্য সব দেশের ক্রিকেটারও এমনটি করছে।

ক্রিকেট পাকিস্তানকে দেওয়া সাক্ষাৎকারে আকিব জাভেদ বলেন, বিশ্বের সব দেশের ক্রিকেট বোর্ডের জন্যই তাদের খেলোয়াড়দের ভারতের আইপিএলে যাওয়া থেকে আটকানো কঠিন। ভারতীয় ক্রিকেট বোর্ডের মতো আইপিএল খুবই শক্তিশালী। সেখানে অর্থের বন্যা বইতে থাকে। টাকার ছড়াছড়ির টুর্নামেন্টে খেলোয়াড়রা কেন আগ্রহী হবেন না? কোনো দেশের ক্রিকেট বোর্ড যদি তাদের খেলোয়াড়দের আইপিএলে যেতে না দেয়, তা হলে সেসব খেলোয়াড়কে অনেক বেশি অর্থ ক্ষতিপূরণ দিতে হয়। এটি অনেক কঠিন একটি বিষয় হয়ে দাঁড়িয়েছে।

দক্ষিণ আফ্রিকার উদাহরণ টেনে সাবেক পাক পেসার আরও বলেন, ‘খেলোয়াড়রা এক-দেড় মাসের আইপিএল খেলে প্রায় ১৫ লাখ ডলার আয় করে। জাতীয় দলের হয়ে পুরো বছরজুড়ে খেলে এর অর্ধেক আয় করে তারা। তা হলে তারা কেন আইপিএলে যাবে না?’


সম্পর্কিত বিষয়:

ক্রিকেট

আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top