শনিবার, ১৩ই জুলাই ২০২৪, ২৯শে আষাঢ় ১৪৩১

https://rupalibank.com.bd/


আমার ইউরো মিশন ব্যর্থ হয়েছে- এমবাপে


প্রকাশিত:
১০ জুলাই ২০২৪ ১৫:০১

আপডেট:
১৩ জুলাই ২০২৪ ১২:৪৪

ছবি- সংগৃহীত

ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিশনিপের সেমিফাইনালে গতকাল রাতে স্পেনের বিপক্ষে মাঠে নেমেছিল ফ্রান্স। শেষ চারে জায়গা করে নেয়ার আগে কোনো ম্যাচেই ওপেন প্লে থেকে গোল করতে না পারা কিলিয়ান এমবাপেরা কাল জালের দেখা পেয়েছন ঠিকই। তবে জয়ের ধারা অব্যাহত রাখতে পারেননি। লামিনে ইয়ামাল এবং দানি অলমোর গোলে ২-১ গোলে জয় পেয়ে ১২ বছর পর ফাইনালে জায়গা করে নিয়েছে স্প্যানিশরা। এদিকে হারের পর এমবাপে জানিয়েছেন, তাঁর ইউরোর মিশন পুরোপুরি ব্যর্থ হয়েছে।

ইউরোর এবারের আসরে এমবাপে ছিলেন নিজের ছায়া হয়ে। প্রথম ম্যাচে অস্ট্রিয়ার বিপক্ষে খেলতে নেমেই নাক ভাঙে তাঁর। নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে পারেননি। পরে মাস্ক পরে খেলার সুযোগ মিললেও চিরচেনা আক্রমণাত্মক খেলাটা খেলতে পারেননি তিনি।

তবে গতকাল স্পেনের বিপক্ষে ম্যাচে গতকাল অনেকটাই স্বচ্ছন্দ ছিলেন এমবাপে। তাঁর বাড়িয়ে দেয়া বলেই গোল করে দলকে এগিয়ে দিয়েছিলেন কোল মুয়ানি। তবে এরপর ফরাসিদের আর কেউই গোল করতে না পারায় শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে দিদিয়ের দেশমের শিষ্যদের।

এদিকে ইউরো থেকে ছিটকে যাওয়ার পর এমবাপে জানিয়েছেন এবারের আসরে তিনি ব্যর্থ হয়েছেন। তিনি বলেন, আমার টুর্নামেন্ট? খুব কঠিন ছিল। এটাকে ব্যর্থই বলতে হবে। আমাদের লক্ষ্য ছিল ইউরোপিয়ান চ্যাম্পিয়ন হওয়ার, আমারও আশা ছিল শিরোপা জয়ের। আমরা তা পারিনি। কাজেই ব্যর্থ বলতেই হবে।

তবে ব্যর্থ হয়েও হতাশায় ডুবে থাকতে চান না তিনি, নিতে চান আগামীর প্রস্তুতি। এমবাপে বলেন, ফুটবল এরকমই। সামনে এগিয়ে যেতে হবে আমাদের। লম্বা একটি মৌসুম ছিল। এখন ছুটিতে যাচ্ছি এবং কিছুটা বিশ্রাম নিতে চাই- এতে আশা করি আমার জন্য ভালো হবে এবং আরও শক্তিশালী হয়ে ফেরার চেষ্টা করব।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top