শুক্রবার, ১৯শে জুলাই ২০২৪, ৪ঠা শ্রাবণ ১৪৩১

https://rupalibank.com.bd/


সাকিব-মোস্তাফিজদের সঙ্গী হলেন জাম্পা


প্রকাশিত:
১১ জুন ২০২৪ ১৭:০৪

আপডেট:
১৯ জুলাই ২০২৪ ০৮:৫৮

ছবি- সংগৃহীত

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলছে মোট ২০টি দল। ২০ দলের মধ্যে সবার আগে শেষ আট নিশ্চিত করেছে অস্ট্রেলিয়া। আসরে নিজেদের তৃতীয় ম্যাচে আজ নামিবিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল অজিরা। সাবেক চ্যাম্পিয়নদের সামনে আজ পাত্তাই পায়নি পুঁচকে নামিবিয়া। আগে ব্যাট করতে নেমে দলটি করতে পেরেছিল কেবল ৭২ রান। বল হাতে আইসিসির সহযোগী দেশটকে গুড়িয়ে দিয়েছেন অ্যাডাম জাম্পা, অজি এই স্পিনার নিয়েছেন ৪ উইকেট। সেই সঙ্গে দারুণ এক রেকর্ডও গড়েছেন তিনি।

নামিবিয়ার দেয়া ৭৩ রানের লক্ষ্য অজিরা পেরিয়ে গেছে মাত্র ৩৪ বলেই। দুর্দান্ত জয়ের সবার আগে শেষ আট নিশ্চিত হয়েছে মিচেল মার্শদের। দলের এমন জয়ের দিনে ম্যাচসেরা হয়েছেন জাম্পা। একই সঙ্গে প্রথম অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে প্রথম পুরুষ ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ১০০ উইকেট নেয়ার কীর্তিও গড়েছেন জাম্পা।

নামিবিয়ার বিপক্ষে ৪ ওভার বল করে আজ ৪ উইকেট পেয়েছেন জাম্পা। তাতেই ১০০ উইকেটের মাইলফলকে পা রাখেন তিনি। পুরুষদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১৫তম বোলার হিসেবে এমন কীর্তি গড়েছেন অজি এই স্পিনার। আর ষষ্ঠ লেগ স্পিনার হিসেবে এমন মাইলফলক ছুঁয়েছেন তিনি।

এদিকে টি শততম উইকেট নেয়ার দিনে আরও একটি রেকর্ড নিজের করে নিয়েছেন জাম্পা। টি-টোয়েন্টি বিশ্বকাপে অজি বোলারদের মধ্যে সবথেকে বেশি উইকেট নেয়ার রেকর্ডটি ছিল মিচেল স্টার্কের দখলে। তিনি নিয়েছেন মোট ২৯উইকেট। সেই সংখ্যাই আজ ছাড়িয়ে গেছেন জাম্পা। সংক্ষিপ্ত ফরম্যাটের এই টুর্নামেন্টে জাম্পার উইকেট এখন ৩১টি।

বাংলাদেশ বোলারদের মধ্যে টি-টোয়েন্টিতে উইকেটের সেঞ্চুরি করেছেন কেবল দুইজন- সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। টি-টোয়েন্টিতে যে দুজন বাঁহাতি স্পিনার একশ উইকেট নেয়ার মাইলফলক গড়েছেন তাদের মধ্যে কেবল দুইজন বাঁহাতি স্পিনার, তাদের একজন সাকিব এবং অপরজন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।



আপনার মূল্যবান মতামত দিন:




রিসোর্সফুল পল্টন সিটি (১১ তলা) ৫১-৫১/এ, পুরানা পল্টন, ঢাকা-১০০০।
মোবাইল: ০১৭১১-৯৫০৫৬২, ০১৯১২-১৬৩৮২২
ইমেইল : [email protected]; [email protected]
সম্পাদক : লিটন চৌধুরী

রংধনু মিডিয়া লিমিটেড এর একটি প্রতিষ্ঠান।

Developed with by
Top